‘শান্তি চুক্তির পর আইনশৃঙ্খলা বাহিনী পাহাড়ে শান্তি ও উন্নয়নে কাজ করছে’

খাগড়াছড়ি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মার্চ ২০২৩, ১৮:৪৪

খাগড়াছড়ির নবাগত সেনা রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দীন আহমেদ পাহাড়ে শান্তি ও উন্নয়নে সাংবাদিকদের ইতিবাচক ভূমিকা অনস্বীকার্য ও অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন। এসময় তিনি বলেন, পার্বত্য শান্তিচুক্তির পর থেকেই আইনশৃঙ্খলা বাহিনী পাহাড়ে শান্তি ও উন্নয়নে কাজ করে চলেছে।

তিনি আরও বলেন, চুক্তি পরবর্তী এ অঞ্চলে বিভিন্ন ধরনের উন্নয়নমূলক কর্মকাণ্ড বাস্তবায়িত হয়েছে। সৌহার্দ্য, শান্তি ও সম্প্রীতির পক্ষে অনেক পদক্ষেপ বাস্তবায়িত হয়েছে। এ পদক্ষেপ বাস্তবায়নের প্রক্রিয়ায় সেনবাহিনী যেমন জড়িত, তেমনি সাংবাদিকরাও একেবারে শুরু থেকে জড়িত।

বৃহস্পতিবার দুপরে খাগড়াছড়ি রিজিয়নের বাগান বিলাসে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এ সময় খাগড়াছড়ি সদর জোনের কমান্ডার লে. কর্নেল আবুল হাসনাত, বিগ্রেডের জি.টু আই মেজর জাহিদ হোসেন, দৈনিক অরণ্য বার্তার সম্পাদক চৌধুরী আতাউর রহমান রানা, সিনিয়র সাংবাদিক তরুণ ভট্টাচার্য, খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও পার্বত্য নিউজের ব্যুরো প্রধান এইচএম প্রফুল্ল, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী ও সাধারণ সম্পাদক সৈকত দেওয়ানসহ খাগড়াছড়িতে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংকবাদিকরা উপস্থিত ছিলেন।

শেষে রিজিয়ন কমান্ডার খাগড়াছড়ি প্রেসক্লাব ও সাংবাদিক ইউনিয়নে দুটি ল্যাপটপ প্রদান ও সাংবাদিকদের সাথে মধ্যাহ্নভোজে অংশ নেন।

(ঢাকাটাইমস/০৯মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :