দুর্দান্ত বোলিংয়ে দ্বিতীয় দিনও শ্রীলঙ্কার

প্রকাশ | ১০ মার্চ ২০২৩, ১৬:৪৪

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

করুনারত্নে-মেন্ডিসের ব্যাটে প্রথম দিন নিজেদের করে নেওয়ার পর বোলারদের কল্যাণে দ্বিতীয় দিনেও দুর্দান্ত সফররত শ্রীলঙ্কা। দ্বিতীয় দিন শেষে ৫ উইকেট হারিয়ে ১৬২ রান তুলেছে নিউজিল্যান্ড। এর আগে ৩৫৫ রান তুলেছিলো লঙ্কানরা। ফলে এখনও ১৯৩ রানে পিছিয়ে রয়েছে কিউইরা।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা পায় স্বাগতিক নিউজিল্যান্ড। ওপেনিং জুটিতে আসে ৬৭ রান। আসিথা ফার্নান্দোর করা বলে ব্যক্তিগত ৩০ রানে এলবিডব্লিউর ফাঁদে পড়েন ওপেনার ডেভন কনওয়ে। পরের উইকেটে নেমে মাত্র ১ রান করে সাজঘরে ফেরেন দলনেতা কেন উইলিয়ামসন। পরে হেনরি নিকোলস ফেরেন ২ রানে।

হুট করেই তিন উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে স্বাগতিক নিউজিল্যান্ড। পরে চতুর্থ উইকেট জুটি চাপ সামলে নেন ওপেনার টম লাথাম ও ড্যারেল মিচেল। এ সময় দুজন মিলে গড়েছেন ৫৮ রানের জুটি। ব্যক্তিগত অর্ধশতকের দেখা পান লাথাম। আসিথা ফার্নান্দোর বলে বোল্ড হন ব্যক্তিগত ৬৭ রানে।

পরের উইকেটে খেলতে নেমে কাসুন রাজিথার শিকার হন টম ব্লান্ডেল। তার ব্যাট থেকে আসে মাত্র ৭ রান। এরপর মিচেল ব্রেসওয়েলকে সঙ্গে নিয়ে দিনশেষে করেন নিকোলস। দিন শেষে ৮৯ বলে ৪০ রানে নিকোলস ও ১৮ বলে ৯ রানে ব্রেসওয়েল অপরাজিত থাকেন।

এর আগে দিনের শুরুতে শ্রীলঙ্কার পক্ষে ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার ধনঞ্জয়া ডি সিলভা ও কাসুন রাজিথা। দ্বিতীয় দিনের প্রথম সেশনে শেষ চার উইকেটে ৫০ রান তুলতে পেরেছে লঙ্কানরা। সিলভা ৪৬, রাজিথা ২২, জয়াসুরিয়া ১৩ ও ফার্নান্দো ১০ রান করেন। ১৩ রানে অপরাজিত থাকেন কুমারা।  

(ঢাকাটাইমস/১০মার্চ/এমএম)