পিএসএলে ২৪২ রান করেও হারলেন বাবররা

প্রকাশ | ১১ মার্চ ২০২৩, ১৪:৩৩

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

পাকিস্তান সুপার লিগে শুক্রবার রাতের ম্যাচে ব্যাট করতে নেমে ২০ ওভারে ২৪২ রান করেও হেরেছে পেশোয়ার জালমি। রাইলি রুশোর ঝড়ো সেঞ্চুরিতে ৫ বল ও ৪ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় মুলতান সুলতান। আর তাতেই রেকর্ড গড়েছে দলটি। পিএসএলের ইতিহাসে এর চেয়ে বেশি রান তাড়া করে জেতার নজির নেই।

রান তাড়া করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারায় মুলতান। ৫ রানে শান মাসুদ ও ৭ রানে আউট হন মোহাম্মদ রিজওয়ান। এরপর তৃতীয় উইকেট জুটিতে কাইরন পোলার্ডকে সঙ্গে নিয়ে ক্রিজে ঝড় তোলের মুলতানের দক্ষিণ আফ্রিকান ব্যাটার রাইলি রুশো। এ সময় মাত্র ৪৩ বলে ৯৯ রানের জুটি গড়েন তারা। তাতেই জয়ের ভিত পেয়ে যায় দল।

পোলার্ড অর্ধশতক ও রুশো শতকের দেখা পান। মাত্র ২৫ বলে ৫২ রান করে আউট হয়েছেন পোলার্ড। এদিকে ১২১ রানে থামেন রুশো। মাত্র ৫১ বলে খেলা তার এই ইনিংসটি ১২টি চার ও আটটি ছয়ে সাজানো। এদিকে টিম ডেভিড ২ ও খুশদিল শাহ ১৮ রান করেন। আর জয় নিয়ে মাঠ ছাড়েন আনোয়ার আলী ও উসামা মীর।

এর আগে ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা পায় পেশোয়ার জালমি। মাত্র ১১.৪ ওভারে ওপেনিং জুটিতে আসে ১৩৪ রান। দুই ওপেনারই অর্ধশতকের দেখা পেয়েছেন। ৩৩ বলে ৫৮ রানে সায়েম আইয়ুব ও ৩৯ বলে ৭৩ রানে বাবর আজম আউট হন। এদিকে ২ রানে ফেরেন রোভম্যান পাওয়েল।

এরপর মোহাম্মদ হ্যারিস ১১ বলে ৩৫, টম চ্যাডমোর ১৮ বলে ৩৮, আজমতউল্লাহ ওমরজাই ৬ বরে ১৬, ওয়াহাব রিয়াজ ২ বলে ৭ ও হাসেবুল্লাহ খান ৭ বলে ৭ রান করেন।

(ঢাকাটাইমস/১১মার্চ/এমএম)