মিচেল-হেনরির ব্যাটে নিউজিল্যান্ডের পাল্টা জবাব

প্রকাশ | ১১ মার্চ ২০২৩, ১৫:০২

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত সিরিজের প্রথম টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ড্যারেল মিচেলের সেঞ্চুরি ও ম্যাট হেনরির অর্ধশতকে শ্রীলঙ্কাকে পাল্টা জবাব দিয়েছে নিউজিল্যান্ড। সবকটি উইকেট হারিয়ে তুলেছে ৩৭৫ রান। শেষ বিকেলে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৮৩ রান তুলেছে লঙ্কানরা।

দ্বিতীয় দিনের খেলায় ৫ উইকেটে ১৬২ রান তুলেছিলো কিউইরা। তৃতীয় দিনের খেলায় ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার ড্যারেল মিচেল ও মিচেল ব্রেসওয়েল। এদিন দুজন মিলে ২৬ রান তুলতে পেরেছেন। ৫৭ বলে ২৫ রান করে সাজঘরের পথ ধরেন ব্রেসওয়েল। টিম সাউদি করেন ২০ বলে ২৫ রান।

২৩৫ রানে ৭ উইকেট হারানোর পর মনে হচ্ছিলো লিড পেতে যাচ্ছে শ্রীলঙ্কার। কিন্তু অষ্টম উইকেটে খেলতে নামা ম্যাট হেনরিকে সঙ্গে নিয়ে দলীয় স্কোর বাড়িয়ে নেন মিচেল। তুলে নেন ব্যক্তিগত শতক। এরপর ১০৫ রানে সাজঘরের পথ ধরেন এই ডান হাতি ব্যাটার। নবম উইকেটে নেই ওয়েগনারের সঙ্গে ৬৯ রানের জুটি গড়ে দলকে লিড এনে দেন হেনরি। ফিফটি পূরণের পর আউট হন ৭২ রানে। ২৭ রান করেন ওয়েগনার। আর টিকনার ২ রানে অপরাজিত থাকেন।

দিনের শেষ ভাগে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে লঙ্কানরা। ৪৫ বলে ১৭ রান করে আউট হন দলনেতা ও ওপেনার দিমুথ করুনারত্নে। বেশিক্ষণ টিকতে পারেননি আরেক ওপেনার ওশাদা ফার্নান্দোও। তিনি ফেরেন ২৮ রানে। আর দ্বিতীয় উইকেটে খেলতে নেমে ১৪ রান করেন কুশল মেন্ডিস। পরে ম্যাথিউস ২০ ও জয়সুরিয়া ২ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন।

(ঢাকাটাইমস/১১মার্চ/এমএম)