জয়ের সুবাস পাচ্ছে দক্ষিণ আফ্রিকা

প্রকাশ | ১১ মার্চ ২০২৩, ১৬:৪৯

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

জোহানেসবার্গে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে চতুর্থ দিনের প্রথম সেশনের জয়ের সুবাস পাচ্ছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের দেয়া ৩৯১ রানের জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৩৪ রান তুলতেই ৬ উইকেট হারিয়েছে সফররত ওয়েস্ট ইন্ডিজ। ফলে জয়ের জন্য আর মাত্র ৪ উইকেট দরকার স্বাগতিকদের।

বিশাল লক্ষকে সামনে রেখে ব্যাট করতে নেমে শুরুতে দেখে-শুনেই খেলছিলেন দুই উইন্ডিয়ান ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট ও ত্যাজনারায়ন চন্দরপল। কিন্তু দীর্ঘস্থায়ী হয়নি এই জুটি। ১০.৪ ওভার খেলে দুজন মিলে তুলেন মাত্র ২১ রান। প্রোটিয়া পেসার ক্যাগিসো রাবাদার বলে ব্যক্তিগত ১৮ রানে সাজঘরে ফেরেন ব্র্যাথওয়েট।

এরপর দলীয় স্কোরে মাত্র ৫ রান যোগ হতেই সাজঘরের পথ ধরেন আরও চারজন ব্যাটার। আর লাঞ্চ বিরতিতে যাওয়ার ঠিক আগের বলেই পূর্ব ব্যাটারদের পথ ধরেন আরও একজন। তাতেই শুরুতেই ব্যাটিং বিপযর্য়ে পড়ে দল। চন্দরপল ২, রেইফার শূন্য, ব্ল্যাকউড ৪ ও মেয়ার্স ৭ রান করেন।  

এর আগে নিজেদের দ্বিতীয় ইনিংসে দিনের শুরুতে ব্যাট করতে নামেন আগের দিনের দুই প্রোটিয়া ব্যাটার টেম্বা বাভুমা ও কেশভ মহারাজ। ব্যক্তিগত স্কোরে ১ রানে যোগ করতে পেরেছেন বাভুমা। আউট হন ১৭২ রানে। এদিকে মহারাজ করেন ১০ রান। এছাড়া ১৬ রান এসেছে রাবাদার ব্যাট থেকে। আর ৯ রানে অপরাজিত থাকেন জেরাল্ড।

(ঢাকাটাইমস/১১মার্চ/এমএম)