গিল-কোহলির ব্যাটে তৃতীয় দিন ভারতের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ মার্চ ২০২৩, ১৮:২৩

দুই সেঞ্চুরিতে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে পাহাড় সমান রান সংগ্রহ করে সফররত অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে শুভমান গিলের সেঞ্চুরি ও বিরাট কোহলির অর্ধশতকের সুবাদে দ্বিতীয় দিন নিজেদের করে নিয়েছে ভারত। তৃতীয় দিন শেষে ৩ উইকেটের বিনিময়ে ২৯০ রান তুলেছে স্বাগতিকরা। এখনও ১৯০ রানের এগিয়ে অজিরা।

দ্বিতীয় দিনের শেষ বিকেলে ১০ ওভারে বিনা উইকেটে ৩০ রান তুলেছিলো ভারত। তৃতীয় দিনের খেলায় ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল। ওপেনিং জুটিতে দুজন মিলে তোলেন ৭৪ রান। ৫৮ বলে ৩৫ রান করে আউট হন রোহিত।

দ্বিতীয় উইকেট জুটিতে দলের অভিজ্ঞ ব্যাটার চেতেশ্বর পূজারাকে নিয়ে দুর্দান্ত ব্যাট করতে থাকেন ওপেনার গিল। এবার তাকে নিয়ে গড়েন ১১৩ রানের জুটি। অর্ধশতকের দিকে এগোচ্ছিলেন পূজারা। কিন্ত টোড মারফির করা বলে ব্যক্তিগত ৪৪ রানে এলবিডব্লিউর ফাঁদে পড়েন তিনি।

এদিকে ব্যক্তিগত ফিফটির পর সেঞ্চুরিও পূর্ণ করেছেন শুভমান গিল। সুযোগ ছিল ইনিংসটি আরও বড় করার। কিন্তু সেটা হতে দেননি অস্ট্রেলিয়ান ডানহাতি স্পিনার নাথান লিয়ন। তার ঘূর্ণিতেই এলবিডব্লিউর ফাঁদে পড়েন গিল। আউট হওয়ার আগে তোলেন ১২৮ রান। ২৩৫ বলে খেলা তার এই ইনিংসটি ১২টি চার ও একটি ছয়ে সাজানো।

এরপর আর উইকেট হারাতে হয়নি স্বাগতিকদের। দলের বোলিং অলরাউন্ডার রবিন্দ্রো জাদেজা সঙ্গে নিয়ে দিনশেষ করেন টপঅর্ডার ব্যাটার বিরাট কোহলি। অবশ্য দিনশেষ হওয়ার আগে অর্ধশদতকের দেখা পেয়েছেন তিনি। অপরাজিত থাকেন ব্যক্তিগত ৫৯ রানে। এদিকে ৫৪ বলে ১৬ রানে মাঠ ছাড়েন জাদেজা। চতুর্থ দিনের খেলায় আবারও ব্যাটিংয়ে নামবেন তারা।

উল্লেখ্য, চার ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে ২-০ ব্যবধানে এগিয়ে গিয়েছিল স্বাগতিক ভারত। তবে তৃতীয় ম্যাচে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। অজি স্পিনার নাথান লিয়নের ঘূর্ণিতে দুর্দান্ত এক জয় নিয়ে ২-১ করে অস্ট্রেলিয়া। এখন শেষ ম্যাচে ড্র হলেই সিরিজ নিশ্চিত হবে ভারতের। অন্যদিকে সিরিজ ড্র করতে জয়ের কোনো বিকল্প নেই সফরকারীদের।

(ঢাকাটাইমস/১১মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :