সিরিজ জয়ের লক্ষ্যে রবিবার নামছে টাইগাররা

প্রকাশ | ১১ মার্চ ২০২৩, ২০:২১

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

চট্টগ্রামে প্রথম টি-টোয়েন্টিতে দুর্দান্ত জয়ের পর এবার সিরিজে চোখ স্বাগতিক বাংলাদেশের। দ্বিতীয় ম্যাচ জিতে আগে-ভাগেই সিরিজ নিশ্চিত করতে চায় টাইগাররা। সেই লক্ষ্যেই আগামীকাল(রবিবার) ইংল্যান্ডের বিপক্ষে নামছেন সাকিব আল হাসানরা। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর তিনটায়। টি-স্পোর্টসে ম্যাচটি সরাসরি সম্প্রচার করা হবে।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে হারলেও টি-টোয়েন্টি নিয়ে বেশ আশাবাদী বাংলাদেশ দল। আর চট্টগ্রামে অনুষ্ঠিত সিরিজের প্রথম টি-টোয়েন্টি টাইগাররা দেখিয়েছে তাদের ম্যাচ জেতার ক্ষুধা কতটুকু। সেদিন খেলেছেও একপেশে। আর জিতেছে ৬ উইকেটের বড় ব্যবধানে।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে জস বাটলারের দুর্দান্ত ব্যাটিংয়ের পরও নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে মাত্র ১৫৬ রান তুলতে পেরেছে সফররত ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে কোনো চাপই নেয়নি বাংলাদেশ। ১২ বল ও ৬ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় হাথুরুসিংহের শিষ্যরা।

প্রথম ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স দেখানো টাইগার পেসার হাসান মাহমুদ জানান, ‘অবশ্যই আমাদের প্রধান লক্ষ্য হচ্ছে প্রথম ম্যাচের ন্যায় পারফরমেন্স অব্যাহত রাখা। আর দ্বিতীয় ম্যাচেই  সিরিজ জয় নিশ্চিত করা।’

তিনি আরও বলেন, ‘যেভাবেই হোক পরিকল্পনা অনুযায়ী খেলা এবং সে (বাটলার) কি করছে তা চিন্তা না করে আমি আমারটাই করেছি। পরের ম্যাচে পরিকল্পনা অনুযায়ী খেলার চেষ্টা করবো।’

সিরিজের প্রথম ম্যাচসহ টি-টোয়েন্টিতে কেবল দুইবার পরস্পরের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ ও ইংল্যান্ড। এখন দু’দলের জয়ের পাল্লা সমান-সমান। যাইহোক, ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দ্বিপাক্ষীক টি-টোয়েন্টি সিরিজটি জয়ের সুবর্ণ সুযোগ এখন বাংলাদেশের সামনে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, শামীম হোসেন, রনি তালুকদার, তৌহিদ হৃদয়।

ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ :

জস বাটলার (অধিনায়ক), ফিল সল্ট, জোফরা আর্চার, মার্ক উড, মঈন আলী, ডেভিড মালান, স্যাম কুরান, বেন ডাকেট, ক্রিস জর্ডান, আদিল রশিদ, ও ক্রিস ওকস।

(ঢাকাটাইমস/১১মার্চ/এমএম)