পয়েন্ট ব্যবধান কমালো রিয়াল মাদ্রিদ

প্রকাশ | ১২ মার্চ ২০২৩, ১৬:০৯ | আপডেট: ১২ মার্চ ২০২৩, ১৬:১২

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

স্প্যানিশ লা-লিগায় শনিবার রাতের ম্যাচে এস্পানিঅলের বিপক্ষে পিছিয়ে থেকেও ৩-১ গোল ব্যবধানে জিতেছে জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। তাতেই পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়েছে কার্লো আনচেলত্তির শিষ্যরা। রিয়ালের হয়ে ভিনি, মিলিতাও ও অ্যাসেনসি গোল করেন। এস্পানিঅলের একমাত্র গোলটি জোসেলুর।

সান্তিয়াগো বার্নাব্যুতে জোসেলুর গোলে আট মিনিটেই এগিয়ে গিয়েছিল সফরকারী এস্পানিঅল। ভিনিসিয়াসের একক প্রচেষ্টার গোলে বর্তমান চ্যাম্পিয়নরা ম্যাচের ২২তম মিনিটে সমতায় ফিরে রিয়াল মাদ্রিদ। এডার মিলিতাও ও মার্কো অ্যাসেনসিওর গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে মাদ্রিদ।

সব ধরনের প্রতিযোগিতায় শেষ তিনটি ম্যাচে গোল করতে ব্যর্থ হওয়া মাদ্রিদের গত ম্যাচে দারুণ তিনটি গোল সত্যিকার অর্থেই আত্মবিশ্বাস ফিরিয়ে এনেছে। গোঁড়ালির ইনজুরির কারণে দলের বাইরে রয়েছেন করিম বেনজেমা। যদিও লিভারপুলের বিপক্ষে শেষ ষোলর দ্বিতীয় লেগের ম্যাচে তার ফেরার কথা রয়েছে।

কোচ কার্লো আনচেলত্তি বেনজেমার পরিবর্তে মূল একাদশে রদ্রিগোর উপর আস্থা রেখেছিলেন। এছাড়া এডুয়ার্ডো কামাভিঙ্গাকে আবারও লেফট-ব্যাক পজিশনে ফিরিয়ে এনেছিলেন আনচেলত্তি। ফরাসি এই মিডফিল্ডারের ভুলে স্বাগতিকরা অষ্টম মিনিটে এগিয়ে যায়।

এক গোলে পিছিয়ে থেকে মাদ্রিদ দ্রুতই ম্যাচে ফিরে আসার চেষ্টা করতে থাকে। দুর্দান্ত এক প্রচেষ্টায় ভিনি মাদ্রিদকে সমতায় ফেরান। মৌসুমে সব মিলিয়ে ব্রাজিলিয়ান উইঙ্গারের এটি ১৯তম গোল। বিরতির আগে অরেলিয়েন টিচুয়ামেনির ক্রসে মিলিতাওয়ের হেডের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা।

পুরো ম্যাচেই প্রতিপক্ষের টার্গেটে পরিণত হয়েছিলেন ভিনিসিয়াস। সাম্প্রতিক সময়ে অন্য ম্যাচেও ভিনিকে ঘিড়েই প্রতিপক্ষ রক্ষণভাগের সব পরিকল্পনা লক্ষ্য করা গেছে। কালও তার ব্যতিক্রম ছিলনা। আনচেলত্তি বলেছেন, ‘অনেক হলুদ কার্ডই রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ করার কারনে দেখতে হয়েছে। কিন্তু আজ তার আচরণ ছিল দেখার মত। আমি তাকে কিছুই বলিনি, কিন্তু ভিনি দুর্দান্ত খেলেছে। তাকে এভাবেই এগিয়ে যেতে হবে।’

(ঢাকাটাইমস/১২মার্চ/এমএম)