ইরানের কাছে হেরে বিদায় নিল বাংলাদেশের মেয়েরা

প্রকাশ | ১২ মার্চ ২০২৩, ২০:২৭

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

এফসি অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপের বাছাইয়ের প্রথমপর্বে নিজেদের শেষ ম্যাচে জয়ের কোনো বিকল্প ছিল না বাংলাদেশের মেয়েদের। কিন্তু ইরান বাধা টপকাতে পারল না স্বাগতিকরা। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ইরানের কাছে ১-০ গোল ব্যবধানে হেরে বিদায় নিল লাল-সবুজের প্রতিনিধিত্বকারীরা।

এই হারের ফলে পয়েন্ট টেবিলের দুই নম্বরেই থাকল বাংলাদেশ অনূর্ধ্ব-২০ নারী দল। ২ ম্যাচে তাদের সংগ্রহ ৩ পয়েন্ট। এদিকে সমান ম্যাচে সর্বোচ্চ ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্সে অবস্থান করছে ইরানের মেয়েরা। আর কোনো পয়েন্ট ছাড়াই তলানিতে রয়েছে তুর্কমেনিস্তান।

ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচে জয়ের জন্যেই নেমেছিল বাংলাদেশ। প্রথমার্ধে গোলের বেশ কয়েকটি সুযোগও পায় দল। কিন্তু পায়নি কাঙ্ক্ষিত গোলের দেখা। প্রথম মিনিটেই সহজ সুযোজ মিস করেন আকলিমা খাতুন। আর ৩২তম মিনিটে আইরিনের নেওয়া শট বাইরে চলে যায়। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যতে।

দ্বিতীয়ার্ধের খেলায় অনেকটা ঝিমিয়ে পড়ে স্বাগতিকরা। অন্যদিকে গোলের নেশায় বুঁদ হয়ে থাকা ইরান ম্যাচের ৮৫তম মিনিটে পেয়ে যায় কাঙ্ক্ষিত গোল। ম্যাচের জয় নির্ধারণী একমাত্র গোলটি করেন নেগিন। বাকি সময় লিড ধরে রেখে জয় নিশ্চিত করে ইরান।

(ঢাকাটাইমস/১২মার্চ/এমএম)