সোনারগাঁওয়ে তিতুমীর কলেজ শিক্ষার্থীদের ওপর হামলায় গ্রেপ্তার ৩

প্রকাশ | ১৩ মার্চ ২০২৩, ১৯:১৭ | আপডেট: ১৩ মার্চ ২০২৩, ১৯:১৯

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে বেড়াতে এসে সরকারি তিতুমীর কলেজের ২৫ শিক্ষার্থীর ওপর হামলার মামলার তিন আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বিষয়টি সোমবার বিকালে নিশ্চিত করেছেন সোনারগাঁও থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আহসান উল্লাহ।

এর আগে, রবিবার রাতে সোনারগাঁও পৌরসভার আমিনপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- সোনারগাঁওয়ের আমিনপুর গ্রামের আসাদ মিয়া (২৯), রুবেল বিশ্বাস (২৮) ও রাব্বি ওরফে বারি (৩২)।

সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আহসান উল্লাহ বলেন, হামলার ঘটনায় তিন আসামিকে গ্রেপ্তারের পর সোমবার আদালতে পাঠানো হয়েছে। হামলার সঙ্গে জড়িত অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

শনিবার রাতে সরকারি তিতুমীর কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের অনার্স প্রথম বর্ষের ছাত্র মো. ইসহাক মিয়া বাদী হয়ে তিনজনের নামসহ ১০০ থেকে ১৫০ জনকে আসামি করে মামলা করেন।

পুলিশ সূত্রে জানা যায়, সোনারগাঁওয়ে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন ও ঐতিহাসিক পানামনগরীতে নিজস্ব ব্যবস্থাপনায় বেড়াতে আসেন রাজধানী ঢাকার সরকারি তিতুমীর কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের অনার্স প্রথম বর্ষের ৯০ জন শিক্ষার্থী। শনিবার সারাদিন বেড়ানো শেষে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঢাকার ফেরার পথে ওই কলেজের মেয়ে শিক্ষার্থীরা আমিনপুর মাঠে স্থানীয় দুর্বৃত্তদের ইভটিজিংয়ের শিকার হন। পরে ছেলে শিক্ষার্থীরা প্রতিবাদ করায় ১০-১৫ জনের একটি দল ওই শিক্ষার্থীদের ওপর এলোপাথাড়িভাবে লাঠিসোটা ও ইটপাটকেল নিয়ে হামলা করে। এসময় শিক্ষার্থীদের বাস ভাঙচুরসহ পিটিয়ে আহত করে দুর্বৃত্তরা।

দুর্বৃত্তদের হামলায় মাসুদ রানা, সুপ্তি, হৃদয়, ইমরান, খুশি আক্তার, মিঠুন মিয়া, রাত্রী, নুসরাত জাহান, আদিল, আব্দুল খালেক, রাফি, শফিকুল ইসলাম, আমজাদ হোসেন, রিফাত ও বায়েজিদসহ ২৫ জন শিক্ষার্থী আহত হন। আহতদের মধ্যে সুপ্তি, ইমরান ও রাফির অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

(ঢাকাটাইমস/১৩মার্চ/এলএ)