মোরাতার গোলে কষ্টার্জিত জয় অ্যাটলেটিকোর

প্রকাশ | ১৪ মার্চ ২০২৩, ১৫:৪০

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

স্প্যানিশ লা-লিগায় সোমবার রাতে তুলনামূলক কম শক্তিশালী দল জিরোনার কাছে পয়েন্ট খোয়াতে বসেছিল অ্যাটলেটিকো মাদ্রিদ। অতিরিক্ত সময়ের খেলায় আলভারো মোরাতার করা গোলে ১-০ ব্যবধানের কষ্টার্জিত জয় পেয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

রবিবার চতুর্থ স্থানে থাকা রিয়াল সোসিয়েদাদ মায়োর্কার সঙ্গে ড্র করায় অ্যাটলেটিকো শেষ মুহূর্তের গোলে জয়ী হয়ে তিন পয়েন্টে এগিয়ে তৃতীয় স্থান ধরে রেখেছে। ইনজুরি টাইমে কর্নার থেকে অ্যাঞ্জেল কোরেয়ার ফ্লিকে মোরাতা পোস্টের খুব কাছে থেকে বল জালে জড়ান। অফসাইডের শঙ্কায় পড়া অ্যাটলেটিকোকে শেষ পর্যন্ত দীর্ঘ পরীক্ষার পর গোল উপহার দিয়েছে ভিএআর।

ম্যাচ শেষে মোরাতা বলেছেন, ‘আমার কাছে গোলটি বেশ স্পষ্টই মনে হয়েছে, অর্থাৎ গোলটি পরিস্কার ভাবেই বৈধ ছিল। কিন্তু তা না হলে হতাশা নিয়েই বাড়ি ফিরতে হতো। সতীর্থরাও বেশ অস্বস্তিতে ছিল। ভিএআর শেষ পর্যন্ত গোল উপহার দেয়ায় আমরা সবাই দারুন খুশী। সবাই উদ্বীগ্ন ছিল আমি আদৌ বলটি স্পর্শ করেছিলাম কিনা।’

লা লিগা টেবিলের ১২তম স্থানে থাকা জিরোনা কাল ম্যাচের শুরুটা ভালই করেছিল। শুরুতেই স্টিফেন সাভিচের হ্যান্ডবলে তারা পেনাল্টিও উপহার পায়। কিন্তু স্ট্রাইকার টাটি কাস্তেলানোসের অফসাইডের কারণে পেনাল্টির সিদ্ধান্ত বাতিল করা হয়। গত সপ্তাহে সেভিয়াকে ৬-১ গোলে বিধ্বস্ত করেছিল অ্যাটলেটিকো। এ কারনেই কোচ দিয়েগো সিমিওনে আক্রমণভাগে মেমফিস ডিপে ও আঁতোয়ান গ্রীজম্যান জুটির ওপর আস্থা রেখেছিলেন। এই জুটি শুরুতেই নিজেদের মেলে ধরার চেষ্টা করে।

ডিপের পাস থেকে গ্রীজম্যানের শট রুখে দেন পাওলো গাজ্জানিগা। এরপর গ্রীজম্যানের ক্রসে ডিপের ভলি অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে চলে যায়। প্রথমার্ধে গাজ্জানিগাকে পরীক্ষায় ফেলেন ইয়ানিক কারাসকো। বামদিন থেকে কারাসকো বারবার আক্রমন চালালেও সফল হতে পারেননি। ম্যাচের নিয়ন্ত্রণ পুরোপুরি ভাবে নিজেদের করে নিয়েছিল অ্যাটলেটিকো।

(ঢাকাটাইমস/১৪মার্চ/এমএম)