মোস্তাফিজের এক ওভারেই সাজঘরে মালান-বাটলার

প্রকাশ | ১৪ মার্চ ২০২৩, ১৮:০২

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

মিরপুরে ১৫৯ রানের জবাবে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় সফররত ইংল্যান্ড। দ্বিতীয় উইকেট জুটিতে দুর্দান্ত খেলতে থাকেন জস বাটলার ও ডেভিড মালান। অবশেষে সেই জুটি ভাঙলেন মোস্তাফিজুর রহমান। এক ওভারেই ফেরালেন এই দুই ব্যাটারকে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ উইকেটে ১০০ রান তুলেছে ইংল্যান্ড।

এখন শূন্য রানে ব্যাট করছেন ডাকেট ও মঈন অপরাজিত রয়েছেন।

রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় ইংল্যান্ড। নিজের অভিষেক ম্যাচে খেলতে নেমেই ইংলিশ ওপেনার ফিল সল্টকে সাজঘরে ফিরিয়েছেন তানভীর ইসলাম। আউট হওয়ার আগে কোনো রান তুলতে পারেননি এই ডানহাতি ব্যাটার। তবে সমস্যায় পড়তে হয়নি সফরকারীদের। দ্বিতীয় উইকেট জুটিতে দুর্দান্ত ব্যাট করতে থাকেন ওপেনার ডেভিড মালান ও দলনেতা জস বাটলার। এ সময় দুজন মিলে গড়েন ৯৫ রানের জুটি। তাতেই জয়ের ভিত পেয়ে যায় ইংলিশরা।

কিন্তু মোস্তাফিজুর রহমানের করা ইনিংসের ১৪তম ওভারে হুট করেই এই দুই ব্যাটারকে হারিয়ে চাপে পড়ে যায় ইংল্যান্ড। ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর ব্যক্তিগত ৫৩ রানে কটবিহাইন্ড হন মালান। পরের বলেই বাটলারকে রান আউট করেন মিরাজ। তার ব্যাট থেকে আসে ৪০ রান।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে বাংলাদেশকে ব্যাট করার আমন্ত্রণ জানান ইংলিশ দলনেতা জস বাটলার। ব্যাট করতে নেমে দুই ওপেনারের কল্যাণে ভালো সূচনা পায় বাংলাদেশ। ওপেনিং জুটিতে আসে ৫৫ রান। আদিল রশিদের করা বলে ব্যক্তিগত ২৪ রানে আউট হন রনি।

এরপর দ্বিতীয় উইকেটে খেলতে নামা নাজমুল হোসেন শান্তকে নিয়ে ইংলিশ বোলারদের শাসন করতে থাকেন ওপেনার লিটন দাস। এ সময় দুজন মিলে মাত্র ৫৭ বলে গড়েন ৮৪ রানের জুটি। তাতেই লড়াকু সংগ্রহের ভিত পেয়ে যায় টাইগাররা। ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন লিটন। ক্রিস জর্ডানের করা বলে ফেরেন ৭৩ রানে। ৫৭ বলে খেলা ইনিংসটি ১০টি চার ও একটি ছয়ে সাজানো।

এরপর দলনেতা সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে ইনিংসের শেষ পর্যন্ত খেলে যান নাজমুল হোসেন শান্ত। ৩ রানের জন্য ফিফটির দেখা পাননি তিনি। ৩৬ বলে অপরাজিত থাকেন ৪৭ রানে। আর ৬ বলে ৪ রান করে অপরাজিত থাকেন সাকিব আল হাসান।

(ঢাকাটাইমস/১৪মার্চ/এমএম)