জবি ছাত্রলীগ সভাপতিসহ পাঁচজনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

প্রকাশ | ১৫ মার্চ ২০২৩, ২২:০৮

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস

চাঁদাবাজির অভিযোগ এনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজিসহ পাঁচজনকে আসামি করে ঢাকার আদালতে মামলা করা হয়েছে। মশিউর রহমান নামে এক ব্যবসায়ী বাদী হয়ে এ মামলা করেছেন। 
বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারীর আদালতে এই মামলা করা হয়। আদালত মামলাটি গ্রহণ করে ওয়ারী থানার ওসিকে অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।
মামলার অপর আসামিরা হলেন— ফরহাদ ব্যাপারী, আরশাদ আকাশ, রাসেল চাকলাদার ও টুটুল আহমেদ।
বাদীপক্ষের আইনজীবী জহির কামাল বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন।
মামলার অভিযোগে বলা হয়, ২০২২ সালের ২৫ আগস্ট আসামি ফরহাদ ব্যাপারী বাদীর কাছ থেকে ব্যবসার কথা বলে ৪ লাখ টাকা ধার নেন এবং ব্যবসায় লাভ হলে লভ্যাংশ দেবেন বলে জানান।
কিছু দিন পর বাদী আসামির কাছে টাকা চাইলে তিনি জানান, ব্যবসায় লস হয়েছে এবং শিগগিরই টাকা ফেরত দেবেন। এরপর গত বছরের ৫ অক্টোবর পাওনা টাকা চাইলে বাদীকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়। আসামি ইব্রহিম ফরাজি বাদীকে তাদের সমস্যার সমাধান করে দেবেন বলে জানান এবং তাকে দেখা করতে বলেন। ১৮ নভেম্বর  ফরাজির কথা মতো তার ঠিকানায় পৌঁছালে আসামিরা তাকে রুমের ভেতর নিয়ে চর থাপ্পড় মারতে থাকেন। এর মধ্যে আসামি আরশাদ আকাশ পুলিশ পরিচয় দিয়ে বাদীকে পিস্তল ঠেকিয়ে একটি আইফোন এবং ১১ হাজার টাকা ছিনিয়ে নেন এবং তার হাতে পিস্তল ধরিয়ে দিয়ে ছবি তুলে তার বিরুদ্ধে মামলা দেবেন বলে হুমকি দেন। তার মোটরসাইকেল ছিনিয়ে নিয়ে আরও দুই লাখ টাকা দাবি করে এবং এসব বিষয়ে কাউকে কিছু জানালে মিথ্যা মালমা দিয়ে বাদীকে ক্রসফায়ারের মেরে ফেলার হুমকি দেন।
অভিযোগের বিষয়ে জানতে চাইলে জবি ছাত্রলীগ সভাপতি ইব্রাহিম ফরাজি ঢাকা টাইমসকে বলেন, ‘মামলা করার অধিকার সবার আছে। মামলা তদন্তের জন্য থানায় দেওয়া হয়েছে। আমি অনৈতিক কাজে জড়িত থাকলে আমার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। প্রমাণ না হলে মানহানির মামলা হবে।’
অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমার ইউনিটের কেউ অপরাধ করলে আমাকেইতো জানাবে। আমি তাকে ডেকে বলেছি টাকা দিতে, তার চাচার সাথেও আমার কথা হয়েছে। পরে সে ৩ লাখ টাকা দিয়েছে, আরও ২ লক্ষ টাকা দেওয়ার কথা ছিলো। মারধরের কোনো ঘটনায় ঘটেনি, বানোয়াট কথা তার। ও কোনো প্রমাণ দেখাতে পারবে আমি তাকে মেরেছি?
ঢাকাটাইমস/১৫মার্চ/ইএস