লিভারপুলকে বিদায় করে সেরা আটে মাদ্রিদ

প্রকাশ | ১৬ মার্চ ২০২৩, ১৫:৩৩

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বুধবার রাতে রাউন্ড অব সিক্সটিনে দ্বিতীয় লেগে লিভারপুলকে ১-০ গোল ব্যবধানে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। আর তাতেই দুই লেগ মিলিয়ে ৬-২ গোল ব্যবধানে এগিয়ে থেকে কোয়ার্টার ফাইনালপর্ব নিশ্চিত করল কার্লো আনচেলত্তির শিষ্যরা।

সেরা ষোলোর প্রথম লেগের শুরুতেই ২-০ গোল ব্যবধানে পিছিয়ে পড়েছিল স্প্যানিশ ক্লাবটি। দুই গোলে পিছিয়ে পড়ার পরও ফিরে আসা যায়, সেটাই দেখিয়েছে রিয়াল। জিতে নেয় ৫-২ গোলের বড় ব্যবধানে। তাতেই কোয়ার্টারে এক পা দিয়ে রাখে রিয়াল মাদ্রিদ।

সান্তিয়াগোতে অনুষ্ঠিত ম্যাচের পুরো সময়ে ইংলিশ ক্লাব লিভারপুল। ম্যাচে ফিরে আসার জন্য কোনো ইচ্ছাশক্তিও দেখায়নি দলটির ফুটবলাররা। ২০১৯ সালে বার্সেলোনা কিংবা ২০০৫ সালে এসি মিলানের বিরুদ্ধে যেভাবে লিভারপুল ফিরে এসেছিল তার ছিটেফোটাও কালকের ম্যাচে ছিলনা।

এনিয়ে টানা তৃতীয় মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্ব থেকে লিভারপুলকে বিদায় করলো মাদ্রিদ। এর মধ্যে গত বছরের ফাইনাল ম্যাচটি রয়েছে। ম্যাচ শেষে বেনজেমা বলেছেন, ‘ম্যাচটি কঠিন ছিল। কিন্তু শুরু থেকেই আমরা এগিয়ে যাবার জন্য চেষ্টা করেছি যা আমাদের পারফরমেন্সে স্পষ্ট ছিল। এখন আমরা কোয়ার্টার ফাইনালে। আজ যে ধরনের ফুটবল হয়েছে তাতে সবাই অস্বস্তিতে ছিল। প্রত্যেকেই এর থেকে বেশী কিছু আশা করেছিল। কিন্তু মাঝে মাঝে ঘরের মাঠেও নিজেদের স্বাভাবিক খেলা উপহার দেয়া যায় না। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে জয় নিয়ে আমরা মাঠ ছাড়তে পেরেছি।’

এদিকে লিভারপুল বস ক্লপ বলেছেন, ‘পুরো ম্যাচেই মাদ্রিদের আধিপত্য ছিল। এ্যালিসন দুটি দুর্দান্ত সেভ করে আমাদের রক্ষা করেছিলেন। মাদ্রিদ একটি অসাধারণ দল, আর সে কারনেই পরবর্তী রাউন্ডে ভাল দলটিই উন্নীত হয়েছে।’

(ঢাকাটাইমস/১৬মার্চ/এমএম)