লাহোরকে হারিয়ে টানা তৃতীয়বার ফাইনালে মুলতান

প্রকাশ | ১৬ মার্চ ২০২৩, ১৮:১১

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

পাকিস্তান সুপার লিগের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে লাহোর কালান্দার্সকে ৮৪ রানের বিশাল ব্যবধানে হারিয়ে টানা তৃতীয়বার ফাইনালে ওঠার যোগ্যতা অর্জন করল মুলতান সুলতানস। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৫ উইকেটে ১৬০ রান তুলে মুলতান। জবাবে খেলতে নেমে মাত্র ৭৬ রানেই গুটিয়ে যায় লাহোরের ইনিংস।

ম্যাচের শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন মুলতানের দলনেতা মোহাম্মদ রিজওয়ান। শুরুটা ভালো হয় তাদের। ওপেনিং জুটিতে আসে ৫৩ রান। ২৮ বলে ২৯ রান করে আউট হন উসমান খান। পরের উইকেটে খেলতে নেমে মাত্র মাত্র ১৩ রান করেন রাইলি রুশো। আর ওপেনার ও দলনেতা মোহাম্মদ রিজওয়ান ৩৩ রান।

এরপর টিম ডেভিডকে সঙ্গে নিয়ে ব্যাট হাতে ক্রিজে রীতিমতো ঝড় তোলেন কাইরন পোলার্ড। ব্যাট হাতে দ্রুত তুলে নেন অর্ধশতক। মাত্র ৪৪ বলে ৫৭ রানে ফেরেন সাজঘরে। শূন্যরানেই ফেরেন খুশদিল। আর শেষ পর্যন্ত খেলে যান ডেভিড। ১৫ বলে অপরাজিত থাকেন ২২ রানে।

রান তাড়া করতে নেমে মুলতানের বোলারদের তোপের মুখে পড়ে লাহোরের দল। দলের পক্ষে কেউই বিশের অঙ্ক ছুঁতে পারেননি। সর্বোচ্চ ১৯ রান করেছেন ইংলিশ ব্যাটার স্যাম বিলিংস। এ ছাড়া ডেভিড উইজ ১২ ও হারিস রউফ ১৫ রান করেন।

মুলতান সুলতান্সের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন শেলডন কটরেল। দুই উইকেট পান স্পিনার উসামা মীর। আর একটি করে উইকেটের দেখা পেয়েছেন আনোয়ার আলী, আব্বাস আফ্রিদি, ইহসানউল্লাহ ও পোলার্ড।

(ঢাকাটাইমস/১৬মার্চ/এমএম)