ফ্রান্সে ‘ইউরো বিডি২৪ নিউজ’-এর এক দশক পূর্তি উদযাপন

প্রকাশ | ১৬ মার্চ ২০২৩, ১৮:৫৮

ইকবাল মোহাম্মদ জাফর, ফ্রান্স থেকে

ফ্রান্সের রাজধানী প্যারিসে ‘ইউরো বিডি ২৪ নিউজ’-এর এক দশক পূর্তি উদযাপিত হয়েছে। স্থানীয় একটি অভিজাত হলে গত মঙ্গলবার (১৪ মার্চ) এই অনুষ্ঠান হয়।

 

 ‘ইউরো বিডি ২৪ নিউজের’ সম্পাদক ইমরান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাস ফ্রান্সের প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মো. মিজানুর রহমান। বিশেষ অতিথি ছিলেন ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি এমএ কাশেম, সহ-সভাপতি মনজুরুল আহসান সেলিম, সাধারণ সম্পাদক দেলওয়ার হোসেন কয়েস, সাংগঠনিক সম্পাদক সেলিম ওয়াদা শেলু, দপ্তর সম্পাদক আসাদুজ্জামান সুমন, একুশে উদযাপন পরিষদের আহ্বায়ক সুব্রত ভট্টাচার্য শুভ, কমিউনিটি ব্যক্তিত্ব সালেহ আহমেদ চৌধুরী, বিসিএফের সভাপতি এমডি নূর, সহ-সভাপতি মোজাম্মেল হেসেন, 'বিডি ফার্নিচার ওবারভিলিয়ে' এর স্বতাধিকারী মিয়া মাসুদ, 'অমি ট্রাভেলস' এর ব্যাবস্থাপনা পরিচালক তানজিম হায়দার হোসেন, ওয়াক গ্রুপের চেয়ারম্যান আব্দুল আজিজ সহ আরও অনেকে। এছাড়া প্যারিস-বাংলা প্রেসক্লাবের সভাপতি শাহ সোহেল, সিনিয়র সহ-সভাপতি মো. মুনির হোসেন, সহ-সভাপতি ইকবাল মোহাম্মদ জাফর, সাধারণ সম্পাদক রাসেল আহমেদ, সম্মানিত সদস্য বাদল পাল, প্রতিষ্ঠাতা সভাপতি এনায়েত হোসেন সোহেল, ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ফেরদৌস করিম আখঞ্জি, ফ্রান্স-বাংলা প্রেসক্লাবের সভাপতি দেবেশ বড়ুয়া, ইউরো বাংলা প্রেসক্লাবের সভাপতি তাইজুল ফয়েজ, সিনিয়র সহ-সভাপতি এম আলী চৌধুরী, পিবি টিভির হেড অব নিউজ এম সি রোমেল প্রমুখ সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আমন্ত্রিত সকল অতিথিকে ফুল দিয়ে বরণ করা হয়। 

এছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠান, শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ, 'পিঠায় মিষ্টান্নে বাঙ্গালীয়ানা- অনুভবে বৈশাখ' অনুষ্ঠানের অন্যতম আয়োজন ছিল। 'অচেনা বৈশাখ' এবং 'এসো হে বৈশাখ' এই দুটি গানের দলীয় কোরাস মধ্য দিয়ে আসন্ন বৈশাখকে স্বাগত জানিয়ে সাংস্কৃতিক পর্বের সমাপ্তি হয়।

প্রধান অতিথি চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল বিজয়ী এবং বিজিত সবাইকে পুরস্কৃত করেন। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদেরকে 'দেশী ফ্লেম' ও 'রানু’স কিচেন' এর বাংলাদেশি বিভিন্ন স্বাদের পিঠা ও মিষ্টান্ন পরিবেশন করা হয়। এছাড়া ডিনার ও রিফ্রেশমেন্টে পরিবেশন করেন, প্যারিসের  'কাচ্ছি হাউজ'। অনুষ্ঠানটির প্রধান স্পন্সর  ছিলেন বিডি ফার্নিচার ওবারভিলিয়ে, শাহ্ গ্রুপ এবং অমি ট্রাভেলস। সহযোগী স্পন্সর ছিলেন বিডি বস, ওয়াক গ্রুপ এবং বাংলা অটো স্কুল ও বাংলা অটো গ্যারেজ। অনুষ্ঠানটির সার্বিক আয়োজনে ছিল প্রফেশনাল ইভেন্ট ম্যানেজম্যান্ট কোম্পানি 'ইভেন্ট এক্সপার্ট ইন্টারন্যাশনাল'। অনুষ্ঠানটি যৌথভাবে সঞ্চালনা করেন 'ইউরো বিডি ২৪ নিউজের' সম্পাদক ইমরান মাহামুদ এবং বাংলাদেশের বিখ্যাত গীতিকার ও সুরকার মিল্টন খন্দকারের মেয়ে ফ্রান্স প্রবাসী জাইমা খন্দকার।

(ঢাকাটাইমস/১৬মার্চ/কেএম)