ইনজুরিতে জাকির, তামিমকে নিয়েও শঙ্কা

প্রকাশ | ১৬ মার্চ ২০২৩, ১৯:৫২

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

ঘরের মাঠে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করার পর এবার আয়ারল্যান্ডের বিপক্ষে একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। কিন্তু শুরুর আগেই দুঃসংবাদ পেল টাইগার শিবির। ইনজুরিতে পড়ে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন উদীয়মান তারকা ক্রিকেটার জাকির হাসান। এদিকে তামিম ইকবালকে নিয়েও দেখা দিয়েছে শঙ্কা।

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে হেরেছে স্বাগতিক বাংলাদেশ। ওয়ানডের পর অবশ্য টি-টোয়েন্টিতে ঘুরে দাঁড়ায় দল। প্রথম ম্যাচে ইংলিশদের হারানোর মাধ্যমে সফরকারীদের বিপক্ষে সংক্ষিপ্ত ফরম্যাটে প্রথম জয়ের স্বাদ পায় টাইগাররা। এরপর সিরিজ জয় ও ইংল্যান্ড হোয়াইটওয়াশও করে।

এবার বাংলাদেশের সামনে আয়ারল্যান্ড। আসন্ন ওয়ানডে সিরিজকে সামনে রেখে দলও ঘোষণা হয়ে গেছে। প্রথমবারের মতো বাংলাদেশ ওয়ানডে দলে জায়গা পান জাকির হাসান। কিন্তু কপাল পুড়ল তার। খেলতে পারবেন না ওয়ানডে সিরিজে। আজ (বৃহস্পতিবার) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দলের সঙ্গে অনুশীলন করছিলেন জাকির। তখনই আঙ্গুলে চোট পান তিনি। পরে নাকি বৃদ্ধাঙ্গুলিতে এক্স-রেও করানো লেগেছে।

এদিকে বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল কয়েকদিন ধরেই জ্বরে ভুগছেন। তবে রয়েছেন দলের সঙ্গেই। তবে প্রথম ওয়ানডের আগেই তিনি ফিরবেন বলে জানা গেছে।

(ঢাকাটাইমস/১৬মার্চ/এমএম)