সুপ্রিম কোর্ট বার নির্বাচন: আওয়ামীপন্থিদের বিজয়ী ঘোষণা

প্রকাশ | ১৭ মার্চ ২০২৩, ১০:০৯ | আপডেট: ১৭ মার্চ ২০২৩, ১০:১৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি ও সম্পাদকসহ ১৪ পদেই আওয়ামী লীগপন্থি সাদা প্যানেলকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। 

সভাপতি পদে অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির ৩৭২৫ ভোট ও সম্পাদক পদে আব্দুন নুর দুলাল ৩৭৪১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

নির্বাচনে ৮ হাজার ৬২০ ভোটারের মধ্যে ৪ হাজার ১৩৭ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন।  

বৃহস্পতিবার রাত ১টার পর সমিতির আওয়ামী লীগ অংশের মনোনীত নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট মো. মনিরুজ্জামান খান এ ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে বিএনপিপন্থি নীল প্যানেলের সভাপতি প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ২৯৩ ও সাধারণ সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ৩০৯ ভোট পেয়েছেন। তবে বিএনপিপন্থি আইনজীবীরা নির্বাচনকে অবৈধ অ্যাখ্যায়িত করে ভোট প্রদান থেকে বিরত ছিলেন।

সহ-সভাপতি পদে আওয়ামী লীগ সমর্থিত মোহাম্মদ আলী আজম ও জেসমিন সুলতানা, ট্রেজারার পদে মাসুদ আলম চৌধুরী, সহ-সম্পাদক পদে নুরে আলম উজ্জ্বল, হারুনুর রশিদকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। 

কার্যনির্বাহী সদস্য পদে বিজয়ী ঘোষণা করা হয়েছে আওয়ামী লীগ সমর্থক প্যানেলের  মো. সাফায়েত হোসেন সজীব, মহিউদ্দিন রুদ্রু, শফিক রায়হান শাওন, সুভাষ চন্দ্র দাস, নাজমুল হোসেন স্বপন, মো. দেলোয়ার হোসেন, মনিরুজ্জামান রানাকে। 

উল্লেখ্য, আইনজীবীদের হাতাহাতি, ধস্তাধস্তি, পুলিশের লাঠিচার্জ, মিছিল, বিএনপিপন্থিদের ভোট বর্জন- এসব নানা ঘটনার মধ্য দিয়ে বৃহস্পতিবার বিকাল ৫টায় শেষ হয় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচনের দুদিনব্যাপী ভোটগ্রহণ। এ দুদিনই উত্তপ্ত পরিস্থিতি ছিল সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে।

ঢাকাটাইমস/১৭মার্চ/এফএ