টাইব্রেকারে স্পোর্টিং সিপির কাছে হেরে আর্সেনালের বিদায়

প্রকাশ | ১৭ মার্চ ২০২৩, ১৫:১৭

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

ইংলিশ প্রিমিয়ার লিগে দুর্দান্ত ফর্মে রয়েছে আর্সেনাল। একই ছন্দে খেলে যাচ্ছিলো উয়েফা ইউরোপা লিগেও। কিন্তু কোয়ার্টার ফাইনালে আর উঠা হলো না ব্লুজদের। স্পোর্টিং সিপির বিপক্ষে টাইব্রেকারে ৫-৩ গোল ব্যবধানে হেরে বিদায় নিতে হলো মিকেল আরতেতার শিষ্যদের।

রাউন্ড অব সিক্সটিনের প্রথম লেগের ম্যাচে জিততে পারেনি কোনো দলই। সিপির মাঠে অনুষ্ঠিত ম্যাচটি ২-২ গোল ব্যবধানে ড্র হয়। তাই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করার জন্য দুদলেরই জয়ের কোনো বিকল্প ছিল না। কিন্তু আর্সেনালের মাঠে অনুষ্ঠিত ম্যাচটি শেষ হয় ১-১ গোল ব্যবধানে। ফলে দুই লেগ মিলিয়ে ব্যবধান দাঁড়ায় ৩-৩।

ফলে ম্যাচটি গড়ায় টাইব্রেকারে। সেখানে প্রথম তিনটি শটে দুদল তিনটি গোল পায়। স্পোর্টিং সিপির হয়ে চতুর্থ শটে গোল করেন আর্থার। এদিকে আর্সেনালের পক্ষে চতুর্থ শটটি নিতে আসেন মার্টেনলি। কিন্তু গোল করতে ব্যর্থ হন তিনি। ফলে ব্যবধান দাঁড়ায় ৪-৩। সিপির হয়ে নুনো সান্তোস পঞ্চম শটে গোল নিশ্চিত করলে ৫-৩ ব্যবধান পেয়ে যায় তুলনামূলক কম শক্তিশালী ক্লাবটি।

এমিরেটস স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখল ও আক্রমণে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে স্বাগতিক আর্সেনাল। আর প্রথমার্ধের ১৯তম মিনিটেই গোল পেয়ে যায় ব্লুজরা। এ সময় গোল করে দলকে এগিয়ে নেন গ্রানিত জাকা। প্রথমার্ধের খেলায় শেষ হয় ১-০ গোল ব্যবধানেই।

দ্বিতীয়ার্ধের খেলায় গোলের জন্য মরিয়া হয়ে উঠে স্পোর্টিং সিপি। সেই সুবাদে ম্যাচের ৬২তম মিনিটে গোল পেয়েও যায় সফরকারীরা। এ সময় সমতাসূচক গোলটি করেন পেদ্রো গনকালভেস। নির্ধারিত ৯০ মিনিটে আর কোনো গোল না হলে ম্যাচটি গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। সেখানেও আসেনি গোল। উল্টো ম্যাচের ১১৮তম মিনিটের সময় লালকার্ড দেখে মাঠ ছাড়েন সিপি ম্যাগুয়েল উগার্তে।

(ঢাকাটাইমস/১৭মার্চ/এমএম)