বেতিসকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ইউনাইটেড

প্রকাশ | ১৭ মার্চ ২০২৩, ১৫:৩৮

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

উয়েফা ইউরোপা লিগের সেরা ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচে রিয়াল বেতিসের বিপক্ষে ১-০ গোল ব্যবধানে জিতেছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। আর এই জয়ের মাধ্যমে দুই লেগ মিলিয়ে ৫-১ ব্যবধানে এগিয়ে থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল এরিক টেন হেগের শিষ্যরা।

রাউন্ড অব সিক্সটিনের প্রথম লেগের ম্যাচে ৪-১ গোলের বড় ব্যবধানে জিতে সেরা আটে এক পা দিয়ে রেখেছিলো ইংলিশ ক্লাবটি। তাই পরের রাউন্ডে উঠার জন্য দুই গোলে হারলেও কোনো সমস্যা পড়তে হতো না ইউনাইটেডের।

বেনিতো ভিলামারিন স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখল ও আক্রমণে একচ্ছত্র আধিপত্য ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের। পুরো ম্যাচের ৫৫ শতাংশ সময় নিজেদের অধীনে বল রাখতে সক্ষম হয় সফরকারী দলের ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবারে মোট শট নিয়েছে চারটি। গোল এসেছে তিনটি।

অন্যদিকে পুরো ম্যাচের কেবল ৪৫ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখতে পারে স্বাগতিক রিয়াল বেতিসের ফুটবলাররা। বল দখলে পিছিয়ে থাকা ক্লাবটি আক্রমণেও সুবিধা করতে পারেনি। ম্যানচেস্টার ইউনাইটেডের গোলবারে মোট শট নিতে পেরেছে মাত্র দুটি। কিন্তু পায়নি গোলের দেখা।

দ্বিতীয় লেগের ম্যাচের শুরুর দিকে দুদলের খেলায় কোনো গতি ছিল না। মনে হচ্ছিলো কারও গোল আদায় করার কোনো ইচ্ছায় নেই। তবে সময় বাড়া সঙ্গে সঙ্গে ছোট ছোট আক্রমণ চোখে পড়তে শুরু করে। কিন্তু বলার মতো আক্রমণ করে উঠতে পারেনি কেউ। ফলে প্রথমার্ধ শেষ হয়েছে গোলশূন্যতেই।

দ্বিতীয়ার্ধের খেলায় দুদলই গতি বাড়িয়ে দেয়। সেই সুবাদে ম্যাচের ৫৬তম মিনিটে গোল পেয়ে যায় ইউনাইটেড। এ সময় গোল করে দলকে লিড এনে দেন দলের ইংলিশ ফরোয়ার্ড মার্কাস রাশফোর্ড। ফলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় সফরকারীরা। এরপর ম্যাচের শেষ মিনিট পর্যন্ত আর কোনো গোল হয়নি। ফলে জয় নিশ্চিত হয় ইউনাইটেডের।

(ঢাকাটাইমস/১৭মার্চ/এমএম)