‘শিশুরা স্মার্ট হয়ে বেড়ে উঠলেই গড়ে উঠবে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ’

প্রকাশ | ১৮ মার্চ ২০২৩, ১৪:২০

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

আজকের শিশুরা স্মার্ট হয়ে বেড়ে উঠলেই, গড়ে উঠবে স্মার্ট দেশ। আর তখনই আমরা পেয়ে যাবো বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ। জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় রাজধানীর মতিঝিলস্থ কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী তথ্য-প্রযুক্তি ফোরাম আয়োজিত অলোচনা সভায় বক্তারা একথা বলেন।

অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী তথ্য-প্রযুক্তি ফোরামের প্রেসিডিয়াম মেম্বার, সিনিয়র সাংবাদিক ও কথাসাহিত্যক তানভীর আলাদিনের সভাপতিত্বে বক্তৃতা করেন- সংগঠনের সাধারণ সম্পাদক ও আওয়ামী পরিষদ জেদ্দার সাবেক সভাপতি কাজি গোলাম সালাহউদ্দিন নওফেল, প্রেসিডিয়াম মেম্বার ও ল’ইয়ার্স এসোসিয়েশনের(ল্যাব) সাধারণ সম্পাদক এবং সহকারি এর্টনি জেনারেল এড. ডক্টর শরিফুজ্জামান সংগ্রাম, সংগঠনের উপদেষ্টা ও ল’ইয়ার্স এসোসিয়েশনের(ল্যাব)কুমিল্লা শাখার সভাপতি এড. মাহবুব, যুগ্ম-সাধারণ সম্পাদক শরিফ রহমান, ইয়ুথ জানালিস্টস্ ফোরাম বাংলাদেশের ট্রেজারার ওবাংলাদেশ আওয়ামী তথ্য-প্রযুক্তি ফোরামের যুগ্ম-সাধারণ সম্পাদক সাংবাদিক হাবিবুর রহমান বাবু ও যুগ্ম-সাধারণ সম্পাদক মহিউদ্দিন মাহমুদ বাবলু, দফতর সম্পাদক শাহজাহান আখন্দ, মহিলা বিষয়ক সম্পাদক সৈয়দা রাণী, সহ-দফতর সম্পাদক মো. ইসমাইল ও নারী নেত্রী সাকিনা আকতার সাকিনা প্রমুখ।

বক্তারা বলেন, আওয়ামী পরিবারের সবাই মিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে কাজ করতে হবে। সেই সঙ্গে মনে রাখতে হবে- চারিদিকে ষঢ়যন্ত্র চলছে। আওয়ামী লীগের বদনাম করার জন্য বিএনপি-জামায়াত এই ষড়যন্ত্রে লিপ্ত। আওয়ামী পরিবারের সবাই তাই সাবধানে থেকে তাদের ষড়যন্ত্র রুখে দিতে হবে। 

এই সময় বিদেশে অবস্থানরত বাংলাদেশ আওয়ামী তথ্য-প্রযুক্তি ফোরামের সভাপতি কাজি নেয়ামুল বশির অনলাইনে সবার উদ্দেশে বক্তৃতা করেন।

পরে জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান ও তাঁর বাবা-মা, ও ১৯৭৫ সালের ১৫ আগস্টে শহিদ হওয়া পরিবারের সকল সদস্যদের রুহের মাফিরাত কামনা করে দোয়া করা হয়। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর পরিবারের সদস্যদের দীর্ঘায়ূ কামানার পাশাপাশি দেশের সমৃদ্ধি জন্য বিশেষ দোয়া করা হয়েছে। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন- সংগঠনের ধর্ম বিষয়ক সম্পাদক মোহাম্মদ ইসহাক।

তার আগে কেক কেটে জাতির পিতার জন্মদিন উদযাপন করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৮মার্চ/এআর)