‌চাঁদাবাজির মামলা নেয়নি থানা, শাকিব খানকে যেতে হবে আদালতে

প্রকাশ | ১৯ মার্চ ২০২৩, ১৩:১৫ | আপডেট: ১৯ মার্চ ২০২৩, ১৩:২২

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস

নিজের বিরুদ্ধে ওঠা অসদাচরণ, মিথ্যা আশ্বাস ও ধর্ষণের অভিযোগের পাল্টা হিসেবে প্রযোজকের নামে চাঁদাবাজির মামলা করতে গিয়ে ফেরত আসতে হলো ঢালিউড সুপারস্টার শাকিব খানকে। তার মামলা নেয়নি গুলশান থানা পুলিশ। পরিবর্তে তাকে আদালতে গিয়ে মামলা করার পরামর্শ দেওয়া হয়েছে।

শনিবার রাত সাড়ে ১১টায় ‘অপারেশন অগ্নিপথ’ ছবির প্রযোজক রহমত উল্ল্যাহর বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করতে গুলশান থানায় যান শাকিব খান। এই প্রযোজকই সম্প্রতি শাকিবের বিরুদ্ধে পরিচালক, প্রযোজক, ক্যামরাম্যান ও শিল্পী সমিতিতে অসদাচরণ, মিথ্যা আশ্বাস ও ধর্ষণের লিখিত অভিযোগ করেন।

তবে গুলশান থানা পুলিশ শাকিব খানের মামলা নথিভুক্ত না করে তাকে আদালতে গিয়ে মামলা করার পরামর্শ দিয়েছে। কিং খান নিজেই গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিনেতা জানিয়েছেন, গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরমান আলী তাকে বলেছেন, ‘আপনার ইস্যু বিগ ইস্যু। তবে মামলা নেওয়া যাবে না। ঊর্ধ্বতন কারও সঙ্গে কথা না বলে এ মামলা আমি নিতে পারব না। যেহেতু এখন অনেক রাত হয়ে গেছে, তাই এত রাতে কারও সঙ্গে কথা বলাও সম্ভব না।’

এ ব্যাপারে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরমান আলী রবিবার সকালে গণমাধ্যমকে বলেছেন, ‘শাকিব খান যে ধরনের অভিযোগ করতে এসেছিলেন তা থানায় নয় আদালতে করতে হবে। এ ধরনের অভিযোগ থানায় নেওয়া সম্ভব নয়। সে কারণে আমি মামলা নেইনি।’

যদিও শাকিব খানের আইনজীবী অ্যাডভোকেট খায়রুল হাসান বলছেন, ‘যেহেতু এটা কগনিজেবল অপরাধ ছিল, তাই গুলশান থানা চাইলে মামলাটি নিতে পারত।’ তিনি বলেন, ‘যেগুলো নন কগনিজেবল অপরাধ, সেগুলো আমরা আদালতে করি। তারপরও থানায় কেন মামলা নেওয়া হলো না, সেটা বুঝতে পারছি না।’

এদিকে শনিবার রাতে থানা থেকে বেরিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন শাকিব খান। তিনি দাবি করেন, প্রযোজক রহমত উল্ল্যাহ তার নামে যেসব অভিযোগ তুলেছেন, তার কোনোটাই সত্যি নয়। এ সময় তিনি রহমত উল্ল্যাহকে ‘অপারেশন অগ্নিপথ’ ছবির ‘ভুয়া প্রযোজক’ বলেও দাবি করেন।

অভিনেতা বলেন, ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার আসল প্রযোজক হচ্ছেন ভারটেক্স মিডিয়ার জানে আলম। যা চুক্তিপত্রেও লিখিত আছে। রহমত উল্ল্যাহ বানোয়াট মিথ্যাচার করেছেন। কিং খানের অভিযোগ, ‘রহমত উল্ল্যাহ সিনেমার ঘাড়ে বন্দুক রেখে আমার কাছে টাকা দাবি করেছেন।’

শাকিব খান এও জানান, ‘কাল (রবিবার) আমি মামলা করতে আদালতে যাব।’ রহমত উল্ল্যাহ তার অভিযোগে বলেছিলেন, ধর্ষণের অভিযোগে শাকিবের নামে অস্ট্রেলিয়ায় মামলা হয়েছিল। এ ব্যাপারে কিং খানের যুক্তি, ‘আমার বিরুদ্ধে মামলা হলে তো আমি অস্ট্রেলিয়া থেকে আসতে পারতাম না।’

গত বুধবার বিকালে এফডিসিতে গিয়ে শাকিব খানের বিরুদ্ধে অসদাচরণ, মিথ্যা আশ্বাস ও ধর্ষণের লিখিত অভিযোগ করেন প্রযোজক রহমত উল্ল্যাহ। তিনি জানান, ২০১৭ সালে ‘অপারেশন অগ্নিপথ’-এর শুটিং শুরু হয়। পাঁচ বছর পেরিয়ে গেলেও শাকিব খান সেটির কাজ শেষ করে দেননি। শুধু আশ্বাসই দিয়েছেন।

প্রযোজকের দাবি, ২০১৭ সালে অস্ট্রেলিয়ায় ছবিটির কাজ চলাকালীন সেখানকার হোটেল রুমে বাংলাদেশি বংশোদ্ভূত এক নারী সহ-প্রযোজককে ধর্ষণ করেন শাকিব খান। এ ঘটনায় অভিনেতার নামে মামলা হয়। তিনি অস্ট্রেলিয়া পুলিশের হাতে গ্রেপ্তারও হন। পরে প্রভাব খাটিয়ে ছাড়া পেয়ে যান।

লিখিত অভিযোগে ওই প্রযোজক আরও জানান, অস্ট্রেলিয়ায় ছবির শুটিং চলাকালীন প্রতিদিন শাকিব খানকে পতিতালয়ে নিয়ে যাওয়া লাগত। অথবা, অস্ট্রেলিয়ান যৌনকর্মীদের শাকিবের হোটেল কক্ষে পাঠাতে হতো। এসবের খরচ নাকি প্রযোজককেই বহন করতে হতো।

এবার প্রযোজক রহমত উল্ল্যাহর সে সব অভিযোগের বিপক্ষে চাঁদাবাজির মামলা করতে চলেছেন শাকিব খান। আজ রবিবার আদালতে গিয়ে তার মামলা করার কথা। এবার এই মামলা মামলা খেলার জল কতদূর গড়ায় এবং চলচ্চিত্র সংগঠনগুলো কিং খানের বিরুদ্ধে কী পদক্ষেপ নেয়, সেটাই দেখার।

(ঢাকাটাইমস/১৯মার্চ/এজে)