দেশে ফিরলেন রকিব, ফুল দিয়ে বরণ করলেন মাহি

প্রকাশ | ১৯ মার্চ ২০২৩, ১৬:১৩ | আপডেট: ১৯ মার্চ ২০২৩, ১৬:৩৮

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

সৌদি আরবে ওমরাহ শেষে দেশে ফিরেছেন চিত্রনায়িকা মাহিয়া মাহির স্বামী রকিব সরকার। রবিবার (১৯ মার্চ) সকাল পৌনে ১০টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন তিনি। এ সময় তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান মাহি। পরে সেখান থেকে তিনি তার ঢাকার বাসভবনে চলে যান।

রকিব সরকার গাজীপুর মহানগরীর বাসন থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। সৌদি আরব থেকে ফেরার পর তিনি সাংবাদিকদের বলেন, ‘মিথ্যা মামলাগুলো আমি আইনগতভাবে মোকাবিলা করবো। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল, সত্যের জয় হবে। আমি কোনো অপরাধ করিনি।’

এর আগে ১৭ মার্চ রাতে মাহি ও তার স্বামীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ। বাসন থানার উপ-পরিদর্শক (এসআই) রোকন মিয়া বাদী হয়ে এ মামলা করেন। এ ছাড়া জমি দখলের অভিযোগে তাদের বিরুদ্ধে হুকুমের আসামি করে আরও একটি মামলা করেন স্থানীয় বাসিন্দা ইসমাইল হোসেন।

এর আগে শুক্রবার ভোরে স্বামীর সঙ্গে ওমরাহ পালনরত মাহি সৌদি আরবের মক্কা শহর থেকে ফেসবুক লাইভে রকিবের গাড়ির শো-রুম ভাঙচুর ও হামলার অভিযোগ করেন।

এ সময় তিনি দাবি করে বলেন, “ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের পূর্ব পাশে ‘সনিরাজ কার প্যালেস' নামে তার স্বামীর একটি গাড়ির শোরুম রয়েছে। সেখানে দুর্বৃত্তরা হামলা করেছে। তারা শোরুমের গেট ভেঙে ভেতরে ঢুকে আসবাব, দরজা-জানালা, টেবিল-চেয়ার ভাঙচুর করেছে। শোরুমের সাইনবোর্ড খুলে ফেলেছে। অফিসকক্ষ তছনছ করে টাকাপয়সা লুট করে নিয়ে গেছে।”

ইসমাইল হোসেন ওরফে লাদেন ও মামুন সরকার নামে দুজনের নেতৃত্বে ওই হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেন মাহি। এ সময় ফেসবুকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের বিরুদ্ধে “ঘুষ” নেওয়ার অভিযোগ তোলেন তিনি।

মামলার খবর পেয়েই শনিবার (১৮ মার্চ) সৌদি আরব থেকে দেশে ফেরেন মাহি। তবে তার সঙ্গে ফেরেননি রকিব। দেশে ফেরার সময় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মাহিকে গ্রেপ্তার করা হয়। পরে গাজীপুর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করলে আদালতের বিচারক মো. ইকবাল হোসেন তাকে গাজীপুর জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বিকালে একই আদালতে জামিনও পান তিনি। কয়েকঘণ্টার ব্যবধানে রাতে কারাগার থেকে মুক্ত হয়ে বের হয়ে আসেন মাহি। মাহি জামিন পাওয়ার পরের দিনই দেশের ফিরলেন তার স্বামী রকিব। 

(ঢাকাটাইমস/১৯মার্চ/এআর)