মাগুরায় জুয়েলারিতে চুরির ঘটনায় আটক ৬, সোনা-রুপা উদ্ধার

প্রকাশ | ১৯ মার্চ ২০২৩, ১৬:৫০

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস

মাগুরায় শহরের সোনা পট্টিতে বৃহস্পতিবার রাতে বৈদ্যনাথ জুয়েলারিতে সুড়ঙ্গ করে চুরির ঘটনায় জড়িত সন্দেহে ২৪ ঘণ্টার মধ্যে ৬ জনকে আটক করেছে পুলিশ। এছাড়া ২২ ভরি সোনা ও ২৯০ ভরি রুপা উদ্ধার  করা হয়েছে।

দুপুরে পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজা নিজ কার্যালয়ের এক সংবাদ সম্মেলনে জানান, ঘটনার ২৪ ঘণ্টার মধ্যেই চুরি হওয়া সোনা ও রুাপা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে নড়াইল  থেকে ৩ জন এবং বাগেরহাট থেকে ৩ জনসহ মোট ৬ জনকে আটক করা হয়েছে।

চুরি হওয়া সোনা ও রুপা তাদের কাছ থেকে উদ্ধার করা হয়। তারা সবাই আন্তঃজেলা ডাকাতদলের সদস্য। তাদের নামে একাধিক হত্যা, চুরি, ডাকাতি ও মাদক মামলা রয়েছে।

গ্রেপ্তারকৃত ৬ জনের মধ্যে নড়াইল জেলার লোহাগড়া থানার আবুল হাসান, বাগেরহাটের মিন্টু শেখ, মোস্তফিজুর রহমান ও ইয়াসিন গোপালগঞ্জের কাশিয়ানী থানার মেহেদী হাসান এবং মাগুরার মিরাজুল ইসলাম। চুরির ঘটনায় বৈদ্যনাথ জুয়েলারির মালিক বিমল কুমার বিশ্বাস মামলা করেছে।

উল্লেখ্য, শুক্রবার শহরের সোনাপট্টি বন্ধ থাকায় পরও রাত ৯টার দিকে বিনোদপুর জুয়েলারির মালিক তাপস দত্ত বিল্টু দোকানে আসেন। তিনি দোকান খোলার পর দেখতে পান তার দোকানের ভিতরে সুড়ঙ্গ তৈরি করা হয়েছে।

ঘটনা জানাজানি হলে পুলিশ এসে তদন্ত শুরু করে। এক পর্যায়ে পাশের দোকান বৈদ্য জুয়েলারির মালিক বিমল বিশ্বাস পুলিশের উপস্থিতিতে দোকান খোলার পর দেখতে পান ৫-৬ ফুট সুড়ঙ্গ করে কংক্রিটের মেঝে ভেঙে দোকানে চুরি হয়েছে। প্রাথমিক ধারণা ৫০ ভরি সোনা, রূপা ও নগদ টাকা চুরি হয়েছে। যা ৫০ লাখ টাকার বেশি।

উল্লেখ্য, জেলার বড় ব্যবসায়ী হিসেনে বৈদ্য জুয়েলারীর সর্বাধিক পরিচিত।  কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েতে তা এখনও জানা যায়নি। মালিক বিমল বিশ্বাস, বৃহস্পতিবার রাতে দোকান বন্ধ করে বাড়িতে যান। শুক্রবার সাপ্তাহিব ছুটির দিন। রাতে খবর পেয়ে দোকান খোলার পর দেখতে পান পার্শ্ববর্তী বিনোদপুর জুয়েলার্সের কোল ঘেঁষে প্রায় ৫-৬ ফুট সুড়ঙ্গ করে কংক্রিটের মেঝে ভেঙে দোকানে প্রবেশ করেছে চোর।

 

(ঢাকাটাইমস/১৯মার্চ/এআর)