স্টার্কের বোলিং তোপে ১১৭ রানেই অলআউট ভারত

প্রকাশ | ১৯ মার্চ ২০২৩, ১৭:১৭

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

ভিসাকপাটনামে অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় ওয়ানডের শুরুতে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারল না স্বাগতিক ভারত। মিচেল স্টার্কের বোলিং তোপে মাত্র ১১৭ রানেই অলআউট হলেন রোহিত শর্মারা। ফলে সিরিজ সমতায় ফিরতে অস্ট্রেলিয়ার দরকার ১১৮ রান।

ম্যাচের শুরুতে টস জিতে ভারতকে ব্যাট করার আমন্ত্রণ জানান অস্ট্রেলিয়ান দলনেতা স্টিভেন স্মিথ। ব্যাট করতে নেমে মিচেল স্টার্কের গতির কাছে শুরুতেই নাস্তানাবুদ ভারত। প্রথম পাঁচ ওভারে ৩ উইকেট হারানোর পর দশ ওভার শেষ হতে না হতেই সাজঘরে ফিরেছেন মোট পাঁচজন ব্যাটার।

প্রথম ওভারে শূন্যরানে ফেরেন ওপেনার শুভমান গিল। রোহিতের ব্যাট থেকে এসেছে ১৩ রান। আর রানের খাতায় খুলতে পারেননি দুর্দান্ত ফর্মে থাকা সূর্যকুমার যাদব। আসা যাওয়ার মিছিয়ে রাহুল ৯ ও পান্ডিয়া করেন ১ রান।

এরপর কোহলি-প্যাটেল-জাদেজার ব্যাটে কোনোমতে একশর ঘর অতিক্রম করে স্বাগতিকরা। দলের পক্ষে সর্বোচ্চ ৩১ রানের ইনিংসটি খেলেন বিরাট কোহলি। দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রান আসে অক্ষরের ব্যাট থেকে। আর জাদেজা করেন ১৬ রান। এছাড়া কুলদ্বীপ ৪ ও সামি-সিরাজ শূন্যরানে আউট হন।

অস্ট্রেলিয়ার পক্ষে ৫৩ রানের খরচায় সর্বোচ্চ পাঁচটি উইকেট নেন বাঁ-হাতি পেসার মিচেল স্টার্ক। এছাড়া তিনটি উইকেট নেন শেন অ্যাবর্ট। নাথান অ্যালিস নেন দুটি উইকেট।  

(ঢাকাটাইমস/১৯মার্চ/এমএম)