অন্ধ বলেই বিএনপির নেতারা এত উন্নয়ন চোখে দেখে না: প্রধানমন্ত্রী

প্রকাশ | ১৯ মার্চ ২০২৩, ১৮:৩৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

তার সরকার গত ১৪ বছর ধরে দেশের অবকাঠামোসহ নানান খাতে ব্যাপক উন্নয়ন করলেও বিএনপি নেতারা তা চোখে দেখেন না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, অন্ধ বলেই বিএনপির নেতারা এত উন্নয়ন চোখে দেখে না।

রবিবার আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় একথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলেই দেশ উন্নত হয় এবং মানুষের জীবন মান উন্নয়ন হয়।

সরকারপ্রধান বলেন, দেশে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় ছিল না। আওয়ামী লীগ সরকারই ক্ষমতায় এসে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় করেছে। দেশের প্রতিটা বিভাগে একটি করে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় করা হবে।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, বিএনপি বাংলাদেশকে একটি ভিক্ষুকের জাতি হিসেবে প্রতিষ্ঠিত করতে চেয়েছিল। যাতে বিএনপির দুর্নীতি করতে সুবিধা হয়। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলেই এদেশ উন্নত হয়। অন্য কোনো সরকার কোনো উন্নয়ন করেনি। তারপর বিএনপির বলে দেশ নাকি শেষ হয়ে গেছে। আওয়ামী লীগ সরকারই একদিনেই এক শ সেতু উদ্ধোধন করেছে। এদেশের এতো উন্নয়ন করার পরেও তারা বলে আমরা কিছু কিরিনি। বিএনপির নেতারা অন্ধ বলেই তারা এতো উন্নয়ন চোখে দেখে না।

তিনি বলেন, বিএনপির চরিত্রই হলো ভাঙা রেকর্ড বাজাবে। তারা কিছু না পেয়ে শুধু পেছনের ভাঙা রেকর্ড বাজায়।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমালোচনা করে শেখ হাসিনা বলেন, জিয়াউর রহমান দেশের জন্য কিছু করেনি। তিনি যখন মারা যান তখন দেশে জন্য কিছুই রেখে যাননি। শুধু একটা ভাঙা স্যুটকেস রেখে গেছে।

বঙ্গবন্ধুকে হত্যার প্রসঙ্গে টেনে শেখ হাসিনা বলেন, পাকিস্তানের দোসরদের সঙ্গে মিলে এদেশের কিছু বেইমান বঙ্গবন্ধুকে হত্যা করে এ দেশের স্বাধীনতার চেতনাকে ধ্বংস করেছে। আওয়ামী লীগ ক্ষমতায় এসে সেই চেতনা ফিরিয়ে আনে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মই হয়েছিল এই বাঙালি জাতিকে একটি আত্মপরিচয়, একটি স্বতন্ত্র জাতিসত্তা এবং একটি স্বতন্ত্র রাষ্ট্র তৈরি করার জন্য।

ঢাকাটাইমস/১৯মার্চ/জেএ/ইএস