ঝিনাইদহে তুরস্ক নাগরিকের উদ্যোগে ৬ হাজার হতদরিদ্রের মাঝে ত্রাণ বিতরণ

প্রকাশ | ১৯ মার্চ ২০২৩, ১৯:০২

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস

আসন্ন রমজান উপলক্ষে ঝিনাইদহ পৌর মেয়রের আমন্ত্রণে দুই তুরস্ক নাগরিকের উদ্যোগে ৬ হাজার হতদরিদ্র মানুষের মাঝে ত্রাণ ও বিপুল পরিমাণ নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

রবিবার দুপুরে পৌরসভার ৭নং ওয়ার্ডের গিলাবাড়িয়া গ্রামে কিংশুক ইট ভাটায় ঝিনাইদহ পৌরসভার মেয়র কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল এই ত্রাণ বিতরণ উদ্বোধন ঘোষণা করেণ।

এসময় অতিথি হিসেবে উদ্বোধন উপস্থিত থেকে ত্রাণ বিতরণ করেণ তুরস্কের নাগরিক ও বিশিষ্ট ব্যবসায়ী তাহসিন ইয়াজান এবং ফাতিইলমালী।

এছাড়াও উপস্থিত ছিলেন ব্যবসায়ী তবিবুর রহমান লাবু ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এসময় অতিথিবৃন্দ বলেন, পৌরসভার মেয়রের আহবানে আমরা এদেশে এসেছি, বাংলদেশ আমাদের বন্ধু রাষ্ট্র আমরা তার ডাকে সাড়া দিয়ে ঝিনাইদহের দরিদ্র মানুষের মাঝে কিছুটা সহায়তার হাত বাড়িয়েছি। আমাদের এই সহযোগিতার হাত অব্যাহত থাকবে বলেও আশা করছি।

এ বিষয়ে ঝিনাইদহ পৌরসভার মেয়র কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল বলেন, তুরস্কের নাগরিক তাহসিন ইয়াজান এবং ফাতিইলমালী হলেন আমাদের ব্যবসায়িক বন্ধু আমাদের দেশে বেড়াতে এসেছেন এবং তারা নিজেরা উদ্যোগী হয়ে ঝিনাইদহে ৬ হাজার মানুষের মাঝে ত্রাণ বিতরণ করলেন।

তিনি আরও বলেন, আমাদের পারিবারের পক্ষ থেকে প্রতি বছরের ন্যায় এবারো পবিত্র রমজান উপলক্ষে ৪০ থেকে ৪৫ হাজার মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হবে। তাছাড়া পৌরসভা থেকে যা করা যায় সেটাতো অবশ্যই থাকবে, সব মিলে ঝিনাইদহের ৫০ থেকে ৫৫ হাজার মানুষ এই ত্রাণের সুবিধা ভোগ করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

(ঢাকাটাইমস/১৯মার্চ/এলএ)