সোনারগাঁওয়ে র‌্যাবের ওপর হামলায় ২১ জনের নামে মামলা

প্রকাশ | ১৯ মার্চ ২০২৩, ২০:৩১

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের সাদিপুর ইউনিয়নের বরগাঁও চেয়ারম্যানপাড়া এলাকায় গ্রামবাসীর সঙ্গে র‌্যাবের হট্টগোলের ঘটনায় র‌্যাবের পক্ষ থেকে সোনারগাঁও থানায় একটি মামলা হয়েছে।

শনিবার রাতে র‌্যাব-১১ বিজিও সিনিয়র ওয়ারেন্ট অফিসার নাসির উদ্দিন ২১ জনের নামে এ মামলা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন সোনারগাঁও থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আহসান উল্লাহ। 

মামলায় প্রধান আসামি করা হয় গার্মেন্টস কর্মী রোজিনা হত্যা মামলার সন্দেহভাজন আসামি সেলিম মিয়াকে। এ মামলায় এরই মধ্যে নিহত আবুল কাশেমের ছেলে নজরুল ইসলামসহ ছয়জনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ। তবে সেলিম মিয়াকে দুটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়। 

গ্রেপ্তার হলেন, সোনারগাঁওয়ের বরগাঁও গ্রামের আমীর আলীর ছেলে সেলিম মিয়া (২১), আব্দুল বাতেনের ছেলে রুবেল (৩১), মৃত ইমান আলীর ছেলে হযরত আলী (৩৬), আব্দুল মোতালেবের ছেলে জাহাঙ্গীর হোসেন (৪২), আবুল কাশেমের ছেলে নজরুল ইসলাম (৪০) ও মৃত মালেকের ছেলে আমানউল্লাহ (৩৮)।

সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আহসান উল্লাহ বলেন, র‌্যাবের ওপর হামলা ঘটনায় ২১ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছে র‌্যাব। এদের মধ্যে ৬ জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, গত ১৭ মার্চ রাতে র‌্যাব পরিচয়ে সাদা পোশাকে হত্যা মামলা আসামি গ্রেপ্তার করতে গিয়ে গ্রামবাসীর সঙ্গে হট্টগোলের ঘটনা ঘটে। এসময় আবুল কাশেম নামে ৬৫ বছর বয়সী এক বৃদ্ধ মারা যান। এ ঘটনায় হুমায়ুন কবির, জহিরুল ইসলাম, দ্বীন ইসলাম, কিশোর সাইফুল ইসলাম ও মাহফুজ মিয়া আহত হন।

(ঢাকাটাইমস/১৯মার্চ/এলএ)