শিরোপা জিতে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরলেন আলকারাজ

প্রকাশ | ২০ মার্চ ২০২৩, ১৫:৩৮

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

ইন্ডিয়ান ওয়েলস এটিপি মাস্টার্সের ফাইনালে দিমিত্রি মেদভেদেভকে ৬-৩, ৬-২ গেম পয়েন্টে হারিয়ে শিরোপা জিতেছেন স্প্যানিশ তারকা টেনিসার কার্লোস আলকারাজ। আর এই জয়ের মাধ্যমেই বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানে ফিরছেন এই উদীয়মান তরুণ টেনিসার।

শিরোপা নির্ধারণী ম্যাচ জেতার পর সংবাদ সম্মেলনে আলকারাজ বলেছেন, ‘এখানে শিরোপা জিততে পারা ও একই সঙ্গে নাম্বার ওয়ান পজিশন ফিরে পাওয়ার অনুভূতি সত্যিই অসাধারণ। একটি কথাই শুধু বলতে চাই, আমার জন্য এটি একটি দারুণ টুর্নামেন্ট ছিল।’

কোভিড-১৯ ভ্যাকসিন নিতে অস্বীকৃতি জানানোর কারনণে যুক্তরাষ্ট্র সফরে যেতে পারেননি সার্বিয়ান তারকা জকোভিচ। যে কারণে ইন্ডিয়ান ওয়েলসের পাশাপাশি এ সপ্তাহ থেকে শুরু হওয়া মিয়ামি ওপেনেও তিনি খেলতে পারছেন না। বর্তমান চ্যাম্পিয়ন হিসেবে আলকারাজ মিয়ামিতে কোর্টে নামবেন।

গত বছর ফ্লাশিং মিডোতে শিরোপা জয়ের পর বিশ্বের সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে এটিপি র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করেছিলেন ১৯ বছর বয়সী আলকারাজ। এ নিয়ে ক্যারিয়ারের তৃতীয় মাস্টার্স-১০০০ শিরোপা জয় করলেন এই স্প্যানিশ তরুণ। টিনএজার হিসেবে অন্তত তিনটি মাস্টার্স শিরোপা জয়ের কৃতিত্বও রাফায়েল নাদালের সঙ্গে স্পর্শ করলেন। বয়স ২০ বছর হবার আগ পর্যন্ত নাদাল জিতেছিলেন ছয়টি মাস্টার্স শিরোপা।

(ঢাকাটাইমস/২০মার্চ/এমএম)