গার্মেন্টসের ছাদ থেকে লাফিয়ে শ্রমিকের আত্মহত্যার চেষ্টা, বাঁচাল ফায়ার সার্ভিস

প্রকাশ | ২০ মার্চ ২০২৩, ১৮:৪৭

সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকাটাইমস

ঢাকার সাভারে একটি পোশাক কারখানার ১০ তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে আত্মহত্যা করতে যাওয়া মো. হেলাল বিশ্বাস (২৩) নামে এক শ্রমিককে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। উদ্ধারের পর তাকে কারখানা কর্তৃপক্ষের কাছে তুলে দেয়া হয়।

সোমবার দুপুর ২টার দিকে সাভারের হেমায়েতপুর এলাকার ঢাকা-আরিচা মহাসড়ক সংলগ্ন একেএইচ টাওয়ার নামে একটি পোশাক কারখানা ভবনের ছাদে এই ঘটনা ঘটে।

আত্মহত্যার চেষ্টাকারী মো. হেলাল বিশ্বাস ওই পোশাক কারখানায় অপারেটর পদে কাজ করেন। তার গ্রামের বাড়ি নড়াইল জেলার কালিয়া উপজেলার মহাজন এলাকায় তার বাবার নাম ফারুক বিশ্বাস।

এ বিষয়ে একেএইচ গ্রুপের এডমিন অফিসার মো. হুমায়ুন ঢাকাটাইমসকে বলেন, দুপুরে হেমায়েতপুরে আমাদের একেএইচ গ্রুপের একেএইচ টাওয়ার নামক একটি বহুতল ভবনের ছাদ থেকে আমাদের একজন শ্রমিক লাফিয়ে পরে আত্মহত্যার প্রস্তুতি নিচ্ছিলেন। বিষয়টি আমাদের নিরাপত্তা কর্মীরা দেখতে পেয়ে আমাদের খবর দিলে আমরা তাকে সেখান থেকে নামানোর চেষ্টা করি। পরে ফায়ার সার্ভিসে খবর দিলে তাদের একটি টিম এসে সেখান থেকে ওই শ্রমিককে উদ্ধার করতে সক্ষম হয়। 

তিনি আরো বলেন, প্রাথমিকভাবে জানতে পেরেছি ছেলেটি কিছুদিন আগে বিয়ে করে। কিন্তু স্ত্রীর সাথে মনমালিন্য দেখা দেয়ার তার স্ত্রী তাকে ছেড়ে বাবার বাড়িতে চলে যায়। এর প্রেক্ষিতেই মানসিক চাপ থেকে আত্মহত্যার চেষ্টা করে সে। বর্তমানে ওই যুবক আমাদের কন্ট্রোলে আছে। তার পরিবারকে খবর দেয়া হয়েছে।

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. নুরুল ইসলাম ঢাকাটাইমসকে বলেন, খবর পেয়ে আমিসহ আমাদের একটি টিম ঘটনাস্থলে যাই। পরে সেখান থেকে ওই যুবককে অক্ষত অবস্থায় উদ্ধার করে কারখানা কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করি। এ ঘটনায় কোনো ধরনের বিশৃঙ্খলা বা শ্রমিক অসন্তোষের সৃষ্টি হয় নাই।

(ঢাকাটাইমস/২০মার্চ/এলএ)