স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সাথে সোনালী ব্যাংকের চুক্তি

প্রকাশ | ২০ মার্চ ২০২৩, ১৯:৫১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

দ্বৈত নাগরিকত্ব এবং স্পেন গমনেচ্ছুদের পুলিশ ক্লিয়ারেন্সের অনলাইন আবেদনের সরকার নির্ধারিত ফি-চার্জ সোনালী ব্যাংক লিমিটেডের অনলাইন পেমেন্ট গেটওয়ের মাধ্যমে আদায়ে সুরক্ষা সেবা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং সোনালী ব্যাংক লিমিটেডের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তি স্বাক্ষরের পর চুক্তিপত্র হস্তান্তর করেন সোনালী ব্যাংক লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর সুভাষ চন্দ্র দাস এবং সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমান।

সোমবার বাংলাদেশ সচিবালস্থ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগে অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে চুক্তিতে স্বাক্ষর করেন সোনালী ব্যাংকের পক্ষে জেনারেল ম্যানেজার মো. মনিরুজ্জামান এবং সুরক্ষা সেবা বিভাগের পক্ষে যুগ্মসচিব দিলসাদ বেগম। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্যাংকের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. আতিকুর রহমান, সুরক্ষা সেবা বিভাগের উপসচিব আলীমুন রাজীবসহ উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

এই চুক্তির ফলে সুরক্ষা সেবা বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন অনলাইন সফটওয়্যারের মাধ্যমে দ্বৈত নাগরিকত্ব এবং স্পেন গমনেচ্ছুদের পুলিশ ক্লিয়ারেন্সের জন্য দেশ ও বিদেশ হতে বাংলাদেশিরা অনলাইনে আবেদনের সময় সরকার নির্ধারিত ফি-চার্জ সোনালী ব্যাংক লিমিটেডের নিজস্ব গেটওয়ে ‘সোনালী পেমেন্ট গেটওয়ে’র মাধ্যমে পরিশোধ করতে পারবেন। উল্লেখ্য যে, Sonali eSheba মোবাইল App এর মাধ্যমে দেশ ও বিদেশ হতে  ঘরে বসে ২মিনিটে ব্যাংক হিসাব খোলা যায়, Sonali e-Wallet এর মাধ্যমে দিন রাত ২৪ ঘণ্টা দেশ ও বিদেশ হতে ব্যাংকিং লেনদেন  করা যায়। এছাড়া QR Code  ব্যবহার করে যেকোনো শাখা থেকে নগদ অর্থ উত্তোলন করা যায়। ফলে অনলাইনে যাবতীয় ব্যাংকিং কার্যক্রম গ্রাহকদের দোড়গোড়ায় পৌঁছানো সম্ভব হচ্ছে।

(ঢাকাটাইমস/২০মার্চ/এমএইচ)