উন্নয়নের আগে মানুষ পেটে ভাত চায়: বাবলা

প্রকাশ | ২০ মার্চ ২০২৩, ২০:০২ | আপডেট: ২০ মার্চ ২০২৩, ২০:০৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি বলেছেন, দেশের মানুষ উন্নয়ন চায়, তবে তার আগে পেট ভরে দু'মুঠো ডাল ভাত খাওয়ার নিশ্চিয়তা চায়। সাম্প্রতিককালে অসাধু-মুনাফালোভী ব্যবসায়ীরা সিন্ডিকেট করে নিত্যপণ্যের মুল্য অস্বাভাবিক ভাবে বাড়িয়ে দেওয়ার কারণে আজ দেশের অধিকাংশ গরীব, নিন্মবিত্ত  মানুষ  পেট ভবে দুমুটো ডাল ভাত খাওয়া নিয়ে অনিশ্চয়তার মধ্যে রয়েছেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উচিত সকল মুনাফালোভী, অসাধু ব্যাবসায়ী ও অবৈধ মজুতদারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া।

 

সোমবার (২০ মার্চ) দুপুরে নিজ নির্বাচনী এলাকা শ্যামপুরে প্রয়াত রাষ্ট্রপতি, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ৯৪তম জন্মদিন উদযাপন উপলক্ষে শ্যামপুর-কদমতলী থানা জাতীয় পার্টি আয়োজিত এক অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এই কথা বলেন।

 

এই  সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন, ভাইস চেয়ারম্যান সালমা হোসেন, আমির উদ্দিন আহমেদ ডাল, জাপার যুগ্ন সাংগঠনিক সম্পাদক সুজন দে, কদমতলী থানার সাধারণ সম্পাদক শেখ মাসুক রহমান, শ্যামপুর থানার সাধারণ সম্পাদক ইব্রাহীম মোল্লা, মনিরুজ্জামানসহ স্থানীয় জাতীয় পার্টি ও সহযোগী সংগঠনের নেতারা।

 

বাবলা বলেন, এরশাদের স্বপ্ন ছিলো, দেশের সকল মানুষের সুষম উন্নয়ন ও সমৃদ্ধি । জাতীয় পার্টির নেতাকর্মীদের উচিত এরশাদের স্বপ্ন বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করা। এই জন্য সংগঠনকে শক্তিশালী করে জাতীয় পার্টিকে ক্ষমতায় নিয়ে যাওয়ার বিককল্প নেই।

 

বাবলা আরো বলেন, আজ দেশের অবকাঠামোগত উন্নয়ন হচ্ছে সত্যি। কিন্তু সকল শ্রেনীর মানুষের সুষম উন্নয়ন হচ্ছে না।  বিশেষ করে নিত্যপণ্যের লাগামগীন উর্দ্ধগতির কারণে সাধারণ মানুষের জীবন যাত্রা ব্যায়  ব্যাপক ভাবে বেড়ে গেছে। কিন্তু মানুষের আয় বাড়েন। ফলে মানুশ সঞ্চয় ভেঙ্গে খেতে খেতে তাও শেষ হয়ে যাচ্ছে। আজ দেশের অধিকাংশ মানুষ  তাদের খাদ্য তালিকা কমিয়ে আনতে বাধ্য হচ্ছে। এই নিত্যপণ্যে মুল্যবৃদ্ধির পেছনের যতটানা দায়ী বৈশ্বির মহামারী ও ইউক্রেন রাশিয়া যুদ্ধ, তার চেয়ে বেশি দায়ী সরকারের বানিজ্য মন্ত্রণালয়ের ব্যর্থতা আর দেশের অসাধু ব্যবসায়ী ও মজুতদাররা।

(ঢাকাটাইমস/২০মার্চ/জেবি/)