আবারো বাউফলে এমপি-উপজেলা চেয়ারম্যান পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি, উৎকণ্ঠায় এলাকাবাসী

প্রকাশ | ২০ মার্চ ২০২৩, ২২:২৪ | আপডেট: ২০ মার্চ ২০২৩, ২২:২৬

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
ফাইল ফটো

পটুয়াখালীর বাউফল উপজেলা আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের জের কাটতে না কাটতেই আবারো পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করেছে ওই দুই পক্ষ। এই পাল্টাপাল্টি কর্মসূচির কারণে আতঙ্ক ও উৎকণ্ঠায়েএলাকাবাসী।

গত শুক্রবার আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেবের ওপর হামলার প্রতিবাদে মঙ্গলবার উপজেলা সদরে বিক্ষোভ কর্মসূচি দিয়েছে আবদুল মোতালেবের পক্ষ। রবিবার তারা ওই কর্মসূচি ঘোষণা করে।

ঘোষিত কর্মসূচি অনুয়ায়ী চেয়ারম্যান আবদুল মোতালেবের অনুসারীরা মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা সদরের কাগুজিরপুর এলাকা থেকে মিছিল করে আওয়ামী লীগ কার্যালয় জনতা ভবন চত্বরে শেষ হবে। এ সংক্রান্ত বিষয়ে আওয়ামী লীগ নেতা তালুকদার মো. জাহাঙ্গীরের স্বাক্ষরিত চিঠি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল আমিন ও বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুনকে লিখিতভাবে জানানো হয়েছে।

এদিকে রবিবার স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ স ম ফিরোজের অনুসারীরা উপজেলা সদরসহ ইউনিয়ন পর্যায়ে শান্তি মিছিলের ঘোষণা দিয়েছে।

এ বিষয়ে আবদুল মোতালেবের ছেলে মো. মাহমুদ হাসান বলেন, আমাদের কমসূচি আগেই দেওয়া হয়েছে। এখন গায়ে পড়ে ঝগড়া করার জন্য রবিবার সংসদ সদস্য আ স ম ফিরোজের অনুসারীরা পাল্টা কর্মসূচি দিয়েছে।

সংসদ আ স ম ফিরোজের পক্ষের নেতা উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মোসারেফ হোসেন খান বলেন, জামায়াত-বিএনপির সন্ত্রাসী কার্যকলাপের বিরুদ্ধে মঙ্গলবার তাদের উপজেলা সদরসহ ইউনিয়ন পর্যায়ে শান্তি মিছিল হবে। সকাল নয়টা থেকে ওই মিছিল শুরু হবে। উপজেলা সদরের আওয়ামী লীগ কার্যালয় জনতা ভবনের সামনে থেকে মিছিলটি থেকে শুরু হবে, কাগুজিরপুল এলাকায় গিয়ে শেষ হবে।

ওসি আল মামুন সত্যতা নিশ্চিত করে বলেন,শান্তি শৃঙ্খলা বিঘ্ন ঘটানোর জন্যই তারা পাল্টপাল্টি কর্মসূচি দিয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এ বিষয়ে তাদের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ইউএনও আল আমিন বলেন, বিব্রতকর অবস্থা। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। শান্তি বজায় রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/২০মার্চ/এলএ)