নোবিপ্রবি শিক্ষার্থীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার

প্রকাশ | ২১ মার্চ ২০২৩, ১০:২৫ | আপডেট: ২১ মার্চ ২০২৩, ১১:৪৩

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বীর মুক্তিযোদ্ধা আবদুল মালেক উকিল আবাসিক হলের ছাদ থেকে আপরশি মারমা (২১) নামের এক শিক্ষার্থীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করা হয়েছে। 

সোমবার রাত ১১টার দিকে বীর মুক্তিযোদ্ধা আবদুল মালেক উকিল আবাসিক হলের ছাদে তার ঝুলন্ত মৃতদেহ দেখার পর প্রশাসনকে খবর দেয় হলের  শিক্ষার্থীরা।

জানা যায়, আপরশি মারমা বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি খাগড়াছড়ি জেলায়। তিনি ভাষা সৈনিক আবদুস সালাম হলের ২১২ নম্বর রুমের বাসিন্দা।

শিক্ষার্থীরা জানান, আপরশি মার্মা প্রায়ই মালেক উকিল হলে খাবার খেতে যান। সেখানে তার বন্ধু ও বড় ভাইদের সঙ্গে সময় কাটান তিনি। তিনি আত্মহত্যা করেছেন বলে আবাসিক হলের শিক্ষার্থীরা প্রাথমিকভাবে ধারণা করছেন। তবে এমন ঘটনা কীভাবে ঘটলো সে ব্যাপারে কিছুই বলতে পারেননি তারা।

রুপস নামের এক শিক্ষার্থী বলেন, সে ১৪ আবর্তনের শিক্ষার্থী। পড়াশোনা খারাপ হওয়ায় সে ১৫তম ব্যাচে পুনঃভর্তি হয়। আজকে সারাদিন আমাদের সঙ্গে ছিল। ক্লাসও করেছে। কোনো দুশ্চিন্তায় ছিল বলে আমরা বুঝিনি। সে সব সময় হাসিখুশি ছিল।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও অর্থনীতি বিভাগের চেয়ারম্যান মো. ইকবাল হোসাইন সুমন বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে আমরা প্রক্টরিয়াল টিম দ্রুত ঘটনাস্থলে ছুটে আসি। ঝুলন্ত অবস্থায় মরদেহ দেখতে পাই। পুলিশ আসার পর মরদেহ নামিয়েছে। রাতেই মরদেহ ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নেওয়া হয়েছে।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ছাদের সিঁড়ির রেলিংয়ের সঙ্গে গলায় ফাঁস অবস্থায় মৃতদেহটি উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা  হচ্ছে সে আত্মহত্যা করেছে।  ময়না তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে। 

(ঢাকাটাইমস/২১মার্চ/এআর)