উখিয়া ক্যাম্পে ফের গোলাগুলি, ২ রোহিঙ্গা নিহত

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মার্চ ২০২৩, ১৬:৩৮

কক্সবাজারের উখিয়া ক্যাম্পে দুষ্কৃতিকারীদের গুলিতে দুই রোহিঙ্গা নিহত হয়েছেন। এ সময় গুলিবিদ্ধ হয়েছেন আরও একজন।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে ক্যাম্প ১৩-তে এ ঘটনা ঘটে।

উখিয়া থানার পরিদর্শক শেখ মোহাম্মদ আলী এ তথ্য নিশ্চত করেছেন।

নিহত দুজনের নামই রফিক। তারা ক্যাম্প ১৩ এর বাসিন্দা। তবে গুলিবিদ্ধ ব্যক্তির পরিচয় জানা যায়নি।

উখিয়া থানার পরিদর্শক শেখ মোহাম্মদ আলী বলেন, ক্যাম্প ১৩ তে একদল দুষ্কৃতিকারী দুপুর ১টার দিকে এসে এলোপাতাড়ি গুলি ছোড়ে। এতে ঘটনাস্থলেই রফিক নামে এক রোহিঙ্গা মারা যান। আর হাসপাতালে নেয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন আরেক রফিককে। এ ঘটনায় অপর এক রোহিঙ্গা গুলিবিদ্ধ হলে তাকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

সম্প্রতি উখিয়া ক্যাম্পে একের পর এক গোলাগুলি ও অপহরণের ঘটনায় একাধিক ব্যক্তি নিহত হয়েছেন। এর মধ্যে গত শনিবার সন্ধ্যায় কক্সবাজারের উখিয়ার তাজনিমারখোলা আশ্রয়শিবিরে (ক্যাম্প-১৯) সন্ত্রাসীদের গুলিতে হাফেজ মাহবুব (২৭) নামের এক রোহিঙ্গার মৃত্যু হয়। নিহত হাফেজ মাহবুব ওই ব্লকের বাসিন্দা সৈয়দ আমিনের ছেলে।

এছাড়া, ১৬ মার্চ উখিয়ার বালুখালী আশ্রয়শিবিরে (ক্যাম্প-৮) মাহবুবুর রহমান (৩৫) নামের আরেকজন রোহিঙ্গাকে অপহরণের পর ছুরিকাঘাত ও কুপিয়ে হত্যা করা হয়। তিনি ওই আশ্রয়শিবিরের এইচ ব্লকের বাসিন্দা আবু শামার ছেলে। আগের দিন ১৫ মার্চ একই আশ্রয়শিবিরে (ক্যাম্প-৮ পশ্চিম) পৃথক দুটি রোহিঙ্গা সন্ত্রাসী গোষ্ঠীর মধ্যে গোলাগুলি ও সংঘর্ষের ঘটনায় আবদুর রশিদ (৩০) নামে আরেকজন রোহিঙ্গা স্বেচ্ছাসেবক নিহত হন। তিনি ওই ক্যাম্পের সি ব্লকের আবুল বশরের ছেলে।

*(ঢাকাটাইমস/২১মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :