চলে গেলেন ‘হ্যারি পটার’ খ্যাত অভিনেতা পল গ্র্যান্ট

প্রকাশ | ২১ মার্চ ২০২৩, ১৮:০০

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

হলিউডের বিখ্যাত সিনেমা ‘হ্যারি পটার’-এর অভিনেতা পল গ্র্যান্ট মারা গেছেন। গত বৃহস্পতিবার লন্ডনের এক রেলস্টেশনের বাইরে লুটিয়ে পড়েন তিনি। হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে ‘ব্রেন ডেড’ বলে ঘোষণা করেন। এরপর লাইফ সাপোর্টে ছিলেন পল।

তবে রবিবার অভিনেতার পরিবারের তরফ থেকে তার লাইফ সাপোর্ট সিস্টেম খুলে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়। মাত্র ৫৬ বছর বয়সেই না ফেরার দেশে পাড়ি দিলেন হ্যারি প্রেমীদের প্রিয় গবলিন।

বৃহস্পতিবার কিংস ক্রস রেলস্টেশনের বাইরে দুর্ঘটনার কবলে পড়েন পল। ঠিক কী কারণে অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি, তার মৃত্যু ব্রেন ডেড হওয়ার জেরে হলেও সেটির কারণ স্পষ্টভাবে জানা যায়নি।

লন্ডনের অ্যাম্বুলেন্স সার্ভিসের এক কর্মকর্তা জানান, দুপুর ২.০৮ মিনিটে প্রথম ফোন আসে। আমরা সঙ্গে সঙ্গে সেখানে অ্যাম্বুলেন্স ক্রু পাঠাই, গাড়িতে চিকিৎসরাও সঙ্গে ছিলেন। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর এখানে আনলে মৃত বলে ঘোষণা করা হয়।

রবিবার পলের মৃত্যুসংবাদ সংবাদমাধ্যমে জানান প্রয়াত অভিনেতার মেয়ে সোফি গ্র্যান্ট।

চার ফুট চার ইঞ্চির এই অভিনেতা ‘হ্যারি পটার’-এর পাশাপাশি ‘স্টার ওয়ার্স’-এর মতো জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিতে কাজ করেছেন। উচ্চতা কোনোদিন পলের অভিনয়ের প্রতি ভালোবাসার অন্তরায় হয়ে দাঁড়ায়নি। অদম্য জেদ আর সাহস নিয়ে তিনি লড়ে গেছেন। 

‘স্টার ওয়ার্স: রিটার্ন অব দ্য জেডাই’ ছবিতে অভিনয় করেছিলেন পল। বামন বলে অনেক খোঁটাও শুনেছেন, কিন্তু পাত্তা দেননি। ‘হ্যারি পটার’ সিরিজের ছবিতে গবলিনের চরিত্র তাকে তুমুল জনপ্রিয়তা এনে দিয়েছিল। এছাড়া ‘লেজেন্ড’, ‘উইলো’, ‘দ্য ডেড’-এর মতো ছবিতে অভিনয় করেছেন।

শেষ জীবনে মদ্যপানের নেশা ঘিরে ধরেছিল পলকে, ভুগেছেন অর্থকষ্টেও। তিন সপ্তাহ আগেই লন্ডনের এক ইউটিউবারকে নিজের এই মাদকাসক্তির কথা জানান পল। বলেন, ‘অনেক হয়েছে। আজই আমার মদ্যপানের শেষ দিন। এবার আমাকে থামতে হবে। তাই বলে একেবারে!

(ঢাকাটাইমস/২১মার্চ/এজে)