পদ্মা সেতুর এক্সপ্রেসওয়েতে ১৯ প্রাণহানি: তদন্ত কমিটির প্রতিবেদন আজ

প্রকাশ | ২২ মার্চ ২০২৩, ১০:১৭

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

মাদারীপুরের শিবচরে পদ্মা সেতুর এক্সপ্রেসওয়েতে সড়ক দুর্ঘটনায় ১৯ জন নিহত ও ২৫ জন আহত হওয়ার ঘটনায় জেলা প্রশাসনের উদ্যোগে গঠিত তদন্ত প্রতিবেদন জেলা প্রশাসকের কাছে জমা হওয়ার কথা রয়েছে আজ বুধবার (২২ মার্চ) সকাল ১০টার দিকে। তদন্ত দলের প্রধান ও মাদারীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পল্লব কুমার হাজরা বিষয়টি নিশ্চিত করেছেন। 

তদন্ত কমিটির প্রধান পল্লব কুমার হাজরা জানিয়েছেন, আমরা মাঠ পর্যায়ের কাজ শেষ করেছি। এই বিষয়ে আরও বিস্তারিত বুধবার সংবাদ সম্মেলন করবেন জেলা প্রশাসক। 

তিনি আরও জানান, গত ১৯ মার্চ রবিবার ভোর চারটার দিকে খুলনার ফুলতলা থেকে ইমাদ পরিবহনের একটি বাস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে। পরে ভোর ৫টা ৫ মিনিটে খুলনার সোনাডাঙ্গা থেকে বাসটি যাত্রী নিয়ে ঢাকার দিকে রওনা হয়। বাসটির চালক সকাল ৮টার দিকে পদ্মা সেতুর আগে এক্সপ্রেসওয়ের কুতুবপুর এলাকায় নিয়ন্ত্রণ হারায়। এতে বাসটি ছিটকে পড়ে যায়। এরপর এক্সপ্রেসওয়ের আন্ডারপাসের দেয়ালের সঙ্গে সজোরে ধাক্কা লেগে দুমড়ে মুচড়ে যায়।

এতে ঘটনাস্থলেই চালক জাহিদ হাসান, তার সহকারী ইউসূফসহ ১৪ জনের মৃত্যু হয়। হাসপাতালে নেওয়ার পর বাসটির সুপারভাইজার মিনহাজসহ মারা যাস আরও ৫ হন। 

এ ঘটনায় শিবচর হাইওয়ে থানার সার্জেন্ট জয়ন্ত সরকার বাদী হয়ে ইমাদ পরিবহন লিমিটেড কোম্পানির মালিক ও সংশ্লিষ্ট সকলের নামে একটি মামলাটি করে।

(ঢাকাটাইমস/২২মার্চ/এআর)