হলিউডের একসময়ের জনপ্রিয় অভিনেত্রী এখন নগ্ন হয়ে রাস্তায় ঘোরেন

প্রকাশ | ২২ মার্চ ২০২৩, ১২:৫৩

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

একসময় তার অভিনয় দর্শক চুটিয়ে উপভোগ করতেন। ১৯৯০ থেকে ২০০০ সাল পর্যন্ত অভিনয় জগতের সঙ্গে ওতোপ্রতোভাবে যুক্ত ছিলেন। ছোট পর্দা থেকে বড় পর্দা- দুই জায়গাতেই দাপিয়ে কাজ করেছেন। কিন্তু বর্তমানে রাস্তায় নগ্ন হয়ে ঘুরে বেড়াচ্ছেন সেই জনপ্রিয় অভিনেত্রী!

হ্যাঁ, তিনি আর কেউ নন, আমেরিকান তারকা আমান্ডা বায়েন্স। হলিউড জগতের সঙ্গে যারা পরিচিত তাদের কাছে এই নামটা খুবই পরিচিত। গ্ল্যামারাস দুনিয়ার তারকাকে এই অবস্থায় দেখে হতবাক আমেরিকাবাসী। জেনে নেওয়া যাক, ঠিক কী হয়েছে আমেরিকান অভিনেত্রী আমান্ডা বায়েন্সের।

Easy A, She's The Man ও What A Girl Wants-এ কাজ করেছেন আমান্ডা। কিন্তু বর্তমানে তিনি মানসিক ভারসাম্য হারিয়েছেন। সাইকোলজিক্যাল ডিসঅর্ডারে ভুগছেন এই আমেরিকান অভিনেত্রী।

সেই জন্যই নগ্ন শরীরেই মাঝেমধ্যে লস অ্যাঞ্জেলেসের খোলা রাস্তায় বেড়িয়ে পড়ছেন আমান্ডা। সেই ঘটনা দেখে একেবারে তাজ্জব বনে গেছে সবাই। সূত্রের খবর, সম্প্রতি লস অ্যাঞ্জলসের রাস্তায় নগ্ন অবস্থায় ঘুরছিলেন আমান্ডা। এরপর তাকে মানসিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

She's The Man খ্যাত অভিনেত্রী আমান্ডা প্রায় নয় বছর জেলেবন্দি ছিলেন। মাদককাণ্ডের জেরে গ্রেপ্তার হয়েছিলেন তিনি। গত বছরই তিনি মুক্তি পেয়েছেন। জেল থেকে ছাড়া পাওয়ার পরই তিনি মানসিক রোগীতে পরিণত হয়েছেন।

গত ১৯ মার্চ লস অ্যাঞ্জেলেসের রাস্তায় বিবস্ত্র অবস্থায় ঘুরতে দেখা যায় এই আমেরিকান অভিনেত্রীকে। তিনি নিজেই একটি গাড়ির সামনে পতাকা দেখিয়ে সেটিকে থামান। শুধু তাই নয়, মানসিক হাসপাতাল থেকে আসছেন বলেও আজগুবি বকতে শুরু করেন।

মানসিক ভারসাম্য হারিয়েও নিজে নিজেই ৯১১ নম্বর ডায়াল করেন। এরপর তাকে নিকটবর্তী থানায় নিয়ে যাওয়া হয়। সেখান থেকে সোজা পাঠিয়ে দেওয়া হয় মানসিক হাসপাতালে।

সূত্র মোতাবেক, আমেরিকান অভিনেত্রী আমান্ডা বায়েন্স তার প্রতিবেশী ড্রাইভারের গায়ে আগুন লাগিয়ে দিয়েছিলেন। পোষ্যকেও সেই আগুনে ফেলে দিয়েছিলেন। পরিস্থিতি ক্রমশ খারাপ হওয়ায় অভিনেত্রীর যথাযথ চিকিৎসার জন্য তাকে মানসিক হাসপাতালে পাঠানো হয়।

জানা যাচ্ছে, আমন্ড বায়েন্সের বাইপোলার ডিসঅর্ডার রয়েছে। এই মুহূর্তে তার যথাযথ চিকিৎসার প্রয়োজন। থানায় নিয়ে যাওয়ার পর সেখানে একটি মানসিক স্বাস্থ্যদল তাকে ৫১৫০ সাইক হোল্ডে রেখেছিল।

উল্লেখ্য, এই মনস্তাত্ত্বিক হোল্ড মাত্র ৭২ ঘণ্টার জন্য স্থায়ী হয়। রোগীর প্রয়োজনীয়তার ওপর নির্ভর করে তা বাড়ানো হয়। অতিরিক্ত মদ্যপান, গাঁজা খাওয়ার জন্যই মানসিক রোগীতে পরিণত হয়েছেন আমান্ডা।

(ঢাকাটাইমস/২২মার্চ/এজে)