নোয়াখালীতে অস্ত্রসহ ৩ ডাকাত আটক

প্রকাশ | ২২ মার্চ ২০২৩, ১৬:২৭ | আপডেট: ২২ মার্চ ২০২৩, ১৬:৩২

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

নোয়াখালী পৌর এলাকার সোনাপুর রেলওয়ে স্টেশন মূল গেইট সংলগ্ন সোনাপুর-চৌমুহনী সড়কে ডাকাতি প্রস্তুতিকালে ৩ জনকে আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে এজটি পাইপগান ও দুটি দা জব্দ করা হয়েছে। আটককৃত তিনজন আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। এসময় ঘটনাস্থল থেকে আরও ৭-৮ জন ডাকাত সদস্য পালিয়ে যায়। 

বুধবার দুপুরে আটককৃতদের বিচারিক আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। এর আগে মঙ্গলবার গভীর রাতে তাদের আটক করা হয়।

আটককৃতরা হচ্ছেন, সদর উপজেলার কাদির হানিফ ইউনিয়নের দরবেশপুর গ্রামের আবদুল মালেক মোস্তফার ছেলে কোরবান আলি দুলাল (৪৬), লক্ষ্মীনারায়ণ পুর এলাকার ইব্রাহীমের ছেলে বাকের হোসেন অনু (২৪) ও লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার মধ্যম চর এলাকার আবদুল কালামের ছেলে দিদার (২৫)।

পুলিশ জানায়, মঙ্গলবার দিবাগত গভীররাতে ১১-১২ জনের একদল ডাকাত সোনাপুর রেলওয়ে স্টেশন এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। গোপন সংবাদের ভিত্তিতে এমন তথ্য পেয়ে ওই এলাকায় অভিযান চালায় সুধারাম মডেল থানা পুলিশের একটি দল। অভিযানকালে সোনাপুর-মাইজদী সড়কে ওপরে ডাকাতদের উপস্থিতি দেখে তাদের ধাওয়া করে পুলিশ। এসময় ৮-৯ জন পালিয়ে গেলেও দুইজনকে আটক করে পুলিশ। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে রামগতি আজাদ নগর এলাকায় অভিযান চালিয়ে আরও একজনকে আটক ও তাদের দেখানো স্থান থেকে একটি পাইপগান এবং দুটি দা উদ্ধার করা হয়।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, আটককৃত আসামীদের বিরুদ্ধে সুধারাম মডেল থানায় ডাকাতি প্রস্তুতি ও অস্ত্র আইনে দুটি মামলা দায়ের করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে লক্ষ্মীপুর, নোয়াখালী ও ভোলাসহ বিভিন্ন থানায় একাধিক ডাকাতি, অস্ত্র এবং অপহরণ মামলা রয়েছে।

 

(ঢাকাটাইমস/২২মার্চ/এআর)