র‌্যাঙ্কিংয়ে চার ধাপ এগোলেন মুশফিক

প্রকাশ | ২২ মার্চ ২০২৩, ১৭:৩৩

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ব্যাট হাতে বাংলাদেশিদের হয়ে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছেন উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম। আর এর পরই সুখবর পেলেন এই ডানহাতি ব্যাটার। আইসিসি ওয়ানডে ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে চার ধাপ এগিয়েছেন মুশফিক।

আইরিশদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ১৮৩ রানের বিশাল ব্যবধানে জয় পায় বাংলাদেশ। সে ম্যাচে ছয় নম্বরে ব্যাট করতে নেমে মাত্র ২৬ বল খেলে তিনটি করে চার ও ছয়ের মারে ৪৪ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন মুশফিক। দ্বিতীয় ম্যাচে মুশি রীতিমতো ব্যাট হাতে ঝড় তোলেন। একই পজিশনে খেলতে নেমে মাত্র ৬০ বলেই গড়েন সেঞ্চুরি।

এবার তারই প্রতিদান পেলেন মুশফিকুর রহিম। আইসিসি কর্তৃক প্রকাশিত সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে চার ধাপ এগোলেন তিনি। এখন তার অবস্থান ১৮ নম্বরে। তার রেটিং পয়েন্ট ৬৪৬। বাংলাদেশি ব্যাটারদের মধ্যেই সবচেয়ে ভালো পজিশনে রয়েছেন মুশি। তার পরেই অবস্থান টাইগার দলনেতা তামিম ইকবালের।

এদিকে দুর্দান্ত ব্যাট করার পরও লিটন, সাকিব ও শান্তদের র‌্যাঙ্কিংয়ে কোনো পরিবর্তন আসেনি। আর অভিষেকের পর টানা দুই ম্যাচে ব্যাট হাতে দারুণ ছন্দে থাকা তাওহীদ হৃদয় এখনও সেরা একশতে প্রবেশ করতে পারেননি। 

(ঢাকাটাইমস/২২মার্চ/এমএম)