সার্জারি করে ছাত্রলীগ থেকে বিষফোঁড়া বের করতে হবে: ওবায়দুল কাদের

প্রকাশ | ২২ মার্চ ২০২৩, ২১:১৪

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস

সার্জারি করে ছাত্রলীগ থেকে বিষফোঁড়া বের করে দিতে হবে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অপকর্ম করলে বহিষ্কার করে আবার কয়েকদিন পর বহিষ্কার তুলে নেওয়া হয়। এদের শাস্তি পার্মানেন্ট হতে হবে।

তিনি বলেন, ডিসিপ্লিনারি এবং প্রশাসনিক ব্যবস্থা নিতে হবে। অনেক দিনের পচা গলিত জিনিস এখনও রয়ে গিয়েছে। পচা গলিত মাংস সার্জারি করতে হবে। সার্জারি করে ছাত্রলীগ থেকে বিষফোঁড়া বের করে দিতে হবে। এতে ছাত্রলীগের কোনো ক্ষতি হবে না।

বুধবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, নেত্রী অনেক দেখেশুনে, বাছবিচার করে কমিটি দিয়েছেন। আমাদের হাতেখড়ি ছাত্রলীগে। ছাত্রলীগকে নিয়ে আমরা গর্ব করি। কিন্তু মাঝে মাঝে এমন ঘটনা ঘটে, যা মেনে নেওয়া যায় না। পূর্ণাঙ্গ কমিটিতে খারাপ ছেলেমেয়েদের কোনো প্রয়োজন নেই। যারা চাঁদাবাজি, সন্ত্রাস, মাদক, সিট বাণিজ্যের মানসিকতা, এদের পরিহার করতে হবে। তারা যেই হোক, অপকর্মে জড়িত কাউকে নেতা বানানো যাবে না।

এ সময় তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানকে লক্ষ্য করে বলেন, আমরা অনেক আশা করে কমিটি দিয়েছি, আমাদের নিরাশ করো না।

তিনি আরও বলেন, যারা খারাপ, সংশোধন নয়, তাদের পরিষ্কার বের করে দিতে হবে। কোনো দরকার নেই। যে চাঁদাবাজি করে, মাদক নিয়ে ব্যস্ত; ওই কমিটির কোনো দিরকার নেই।

ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, সদস্য তারানা হালিম, কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২২মার্চ/এসকে)