স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট নাগরিক হওয়ার প্রস্তুতির আহ্বান মেয়র টিটু

প্রকাশ | ২২ মার্চ ২০২৩, ২২:২৮

ময়মনসিংহ ব্যুরো, ঢাকাটাইমস

‘স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট নাগরিক হতে হবে। এজন্য এখন থেকেই প্রস্তুতি নিতে হব। আমাদের সকলকে ধ্যান-ধারণা, কর্মকাণ্ডে স্মার্ট হতে হবে। সেই লক্ষ্যেই আমাদের কাজ করতে হবে।’

বুধবার বিকালে ঢাকার জনসন রোডের একটি রেস্টুরেন্টে আয়োজিত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ময়মনসিংহ জেলা থেকে আসা ১৭তম ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগের ময়মনসিংহ মহানগর শাখার সভাপতি ইকরামুল হক টিটু।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শিক্ষার সুযোগকে সকলের কাছে সমানভাবে পৌঁছে দিয়েছেন। বিনামূল্যে পাঠ্যপুস্তক দিচ্ছেন, বিভিন্ন বৃত্তি-উপবৃত্তি দিচ্ছেন, নারী শিক্ষার্থীদের স্নাতক পর্যন্ত বিনাবেতনে অধ্যয়নের সুযোগ দিয়েছেন। ফলে জেলা-উপজেলা-ইউনিয়ন থেকে স্কুল-কলেজ পেরিয়ে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের সুযোগ আরও অবারিত হয়েছে। এ সুযোগকে কাজে লাগাতে হবে আপনাদের।

বীর মুক্তিযোদ্ধা ও শহীদদের অবদানকে স্মরণ করে মেয়র বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে যারা রক্ত দিয়েছেন সেই সকল বীর শহীদের স্বপ্নকে পূরণ করা আমাদের দায়িত্ব। আজ আমাদের হয়তো রক্ত দিতে হবে না, কিন্তু শ্রম আর মেধা দিয়ে, মানবিকতা ও দেশপ্রেম নিয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

মেয়র বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনা মানে সমৃদ্ধ-দুর্নীতিমু্ক্ত-অসাম্প্রদায়িক-সুখী বাংলাদেশ। মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। আওয়ামী লীগকে রাষ্ট্রীয় ক্ষমতায় আনলেই সকলের আশা আকাঙ্খা পূর্ণ হবে, দেশ উন্নয়নের পথে এগিয়ে যাবে।

এ অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শোয়ায়েব-উল-ইসলাম তরফদার।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ময়মনসিংহ জেলা কল্যাণ পরিষদের সভাপতি আবু ইমাম গাজ্জালীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম ফরাজী, সাধারণ সম্পাদক এসএম আকতার হোসাইন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২২মার্চ/এলএ)