মালিবাগে ট্রেনের সঙ্গে বাসের ধাক্কা, ২ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

প্রকাশ | ২২ মার্চ ২০২৩, ২৩:৩৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীর মালিবাগ রেল ক্রসিংয়ে কমলাপুরগামী একটি ট্রেনের সঙ্গে একটি বাসের ধাক্কার ঘটনায় ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ ছিল। প্রায় দুই ঘণ্টা পর দুর্ঘটনাকবলিত বাসটি রেললাইন থেকে সরিয়ে নেওয়ার হয়। এরপর বুধবার রাত ১১টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

 

বুধবার রাত পৌনে ৯টার দিকে মালিবাগ রেল ক্রসিংয়ে সোহাগ পরিবহনের একটি বাস কমলাপুরগামী একটি ট্রেনের সঙ্গে ধাক্কা লাগে। সোহাগ পরিবহনের বাসটি বেনাপোল থেকে ঢাকায় এসে যাত্রী নামিয়ে কাউন্টারে যাওয়ার পথে এ দুর্ঘটনাটি ঘটে। সংঘর্ষের আগে যাত্রীরা নেমে যাওয়ায় বাসটি খালি ছিল। ফলে কেউ হতাহত হননি। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করে। 

 

ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস আহমেদ বিশ্বাস বলেন, ফায়ার সার্ভিস ও পুলিশের সহায়তায় রাত ১০টা ৫০ মিনিটের দিকে দুর্ঘটনাকবলিত বাসটি রেললাইন থেকে সরিয়ে নেওয়া হয়। পরে রাত ১১টা ২ মিনিটের দিকে ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

 

ওসি বলেন, দুর্ঘটনার পর ঢাকা রেলওয়ে পুলিশ, ডিএমপির থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের একাধিক টিম ঘটনাস্থলে আসে। পরে সকলের সম্মিলিত চেষ্টায় সোহাগ পরিবহনের বাসটিকে দুর্ঘটনাস্থল থেকে সরানো হয়। এর পরে রাত ১১টা ২ মিনিটের দিকে আবারও দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি ঢাকা রেলওয়ে স্টেশনের উদ্দেশে রওনা হয়। দুর্ঘটনার পর সারা দেশের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ ছিল। তবে উদ্ধার কাজ সমাপ্ত হওয়ার পর আবারও রেল যোগাযোগ শুরু হয়েছে।

 

এ ঘটনায় কেউ হতাহত হননি। দুর্ঘটনার সময় সোহাগ পরিবহনের বাসটিতে চালক ও হেলপার ছিলেন। এ ঘটনায় চালক ও হেলপার অক্ষত রয়েছেন। তবে বাসটি ক্ষতিগ্রস্ত হয়েছে।

(ঢাকাটাইমস/২২মার্চ/কেএম)