হাসানের পাঁচ উইকেট, ১০১ রানেই অলআউট আইরিশরা

প্রকাশ | ২৩ মার্চ ২০২৩, ১৬:৫২

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

সিলেটে অনুষ্ঠিত সিরিজের শেষ ওয়ানডেতে টাইগার পেসারদের বোলিংয়ে তোপে সুবিধা করতে পারল না সফররত আয়ারল্যান্ড। হাসান মাহমুদের পাঁচ উইকেটের সুবাদে ২৮.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ১০১ রানেই গুটিয়ে গেল আইরিশরা। ফলে সিরিজ জিততে হলে বাংলাদেশের দরকার ১০২ রান।

ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন আইরিশ দলনেতা অ্যান্ডি বালবির্নি। কিন্তু ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি সফরকারীদের। হাসান মাহমুদের বোলিং তোপে শুরুতেই তিন উইকেট হারায় আয়ারল্যান্ড। ৮ রানে স্টেফেন দোহেনি, ৭ রানে পল স্টার্লিও ও শূন্যরানে হ্যারি টেক্টর সাজঘরে ফেরেন।

মাত্র ২৬ রানে ৪ উইকেটে হারানো দলের হাল ধরেন কুর্তিস ক্যাম্ফের ও লরকান টাকার। পঞ্চম উইকেট জুটিতে দুজনে তুলে ৪২ রান। এরপর ইবাদত হোসেনের করা বলে ব্যক্তিগত ২৮ রানে আউট হন টাকার। পরেই বলেই বোল্ড আউট হন জর্জ ডকরেল। দুই ওভার পর জোড়া উইকেট নেন তাসকিনও। ম্যাকব্রিন ১ ও মার্ক আদায়ের শূন্য রানেই সাজঘরে ফেরেন।

এদিকে একাই লড়াই চালিয়ে যাচ্ছিলেন কুর্তিস ক্যাম্ফের। কিন্তু খুব বেশি সুবিধা করতে পারেননি তিনি। হাসান মাহমুদের করা বলে ফেরেন ৩৬ রানে। এছাড়া ৩ রান করেন গ্রাহাম হুম। আর ৪ রানে অপরাজিত থাকেন ম্যাথু হ্যাম্প্রেস।

বাংলাদেশের পক্ষে ৩২ রানের খরচায় সর্বোচ্চ পাঁচটি উইকেট নেন হাসান মাহমুদ। তিনটি উইকেট পেয়েছেন তাসকিন আহমেদ। আর ইবাদত হোসেন পেয়েছন দুটি উইকেট।

(ঢাকাটাইমস/২৩মার্চ/এমএম)