ফরিদপুরে অনুষ্ঠিত হলো বিদেশি সাত ভাষায় বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ প্রতিযোগিতা

প্রকাশ | ২৩ মার্চ ২০২৩, ১৯:৪৭

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

ফরিদপুরে অনুষ্ঠিত হলো ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ৭টি বিদেশি ভাষায় প্রতিযোগিতা। এই ভাষণ উৎসবের বিজয়ীদের পুরস্কার ও বিতরণ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুর কাদের।

প্রতিযোগিতার বিদেশি ভাষাগুলো হলো- ইংরেজি, স্পেনিস, ফ্রেঞ্চ, জাপানি, চাইনিজ, হিন্দি, আরবি।

ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার  বিকালে ফরিদপুরের শেখ জামাল স্টেডিয়ামে  কয়েক হাজার বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের পাশাপাশি বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ব্যতিক্রমী এ আয়োজন দেখতে সমবেত হন। এসময় সকলের হাতে ছিল জাতীয় পতাকা।

জাতীয় সংগীতের মধ্যদিয়ে শুরু হওয়া এই উৎসবে জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদারের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন- ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য শাহাদাব আকবর লাবু চৌধুরী, পুলিশ সুপার (এসপি) মো. শাহজাহান, জেলা আ.লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক শাহ্ মো. ইশতিয়াক আরিফ, ফরিদপুর পৌর মেয়র অমিতাভ বোস, জেলা পরিষদের চেয়ারম্যান শাহদাত হোসেন, ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা প্রমুখ।

এছাড়া এসময় জেলা প্রশাসন, জেলা আ.লীগসহ এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় ফরিদপুরে ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ৭টি বিদেশি ভাষায় উপস্থাপনকারী শিশুদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, আজকের অনুষ্ঠানে আমাদের শিশুরা যেভাবে বঙ্গবন্ধুর কথা বলে গেল; আমি সত্যিই মন্ত্রমুগ্ধ হয়ে গেছি।

(ঢাকাটাইমস/২৩মার্চ/এলএ)