দাম্পত্য কলহে শিশুকে হত্যা: পুলিশ

প্রকাশ | ২৩ মার্চ ২০২৩, ২১:০৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

গাজীপুরে দাম্পত্য কলহের জের ধরে শিশুকে হত্যার পর মাটিচাপা দেওয়ার অভিযোগে এক রাজমিস্ত্রিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতের নাম তাহারুল মিয়া। বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান গাজীপুর মহানগর গোয়েন্দা পুলিশের (জিএমপি ডিবি) উপ-কমিশনার (ডিসিডিবি) মোহাম্মদ ইব্রাহিম খান।

সংবাদ সম্মেলনে মোহাম্মদ ইব্রাহিম খান বলেন, গত ১৫ মার্চ বিকালে ইসলামপুর এলাকায় স্থানীয় কবির হোসেনের সদ্য মাটি ভরাটকরা ফাঁকা জমিতে মাটি চাপা অবস্থায় ছয় বছরের শিশুর লাশ উদ্ধার করা হয়। পরে খবর পেয়ে শিশুর বাবা জাফর আলী ঘটনাস্থলে গিয়ে শিশুটি তার ছেলে সাখাওয়াতের লাশ বলে শনাক্ত করেন। এ ব্যাপারে বাসন থানায় শিশুটির বাবা বাদী হয়ে হত্যা মামলা করেন। মামলার পর পুলিশ সিসিটিভির ফুটেজ বিশ্লেষণ ও তথ্যপ্রযুক্তির সহায়তায় বুধবার গাইবান্ধার গোবিন্দগঞ্জ থেকে হত্যায় অভিযুক্ত তাহারুল মিয়াকে গ্রেপ্তার করে।

সংবাদ সম্মেলনে জিএমপির ডিসিডিবি বলেন, নিহত সাখাওয়াতের জ্যাঠাতো বোন শারমিনের সঙ্গে দুই বছর আগে তার বিয়ে হয়। বিয়ের পর তারা ভোগড়া পেয়ারা বাগান এলাকায় নিহত সাখাওয়াতের পরিবারের সঙ্গে একই বাড়িতে ভাড়ায় বসবাস করতেন। স্ত্রীর সঙ্গে দাম্পত্য কলহ ও সাখাওয়াতের মার বকাঝকা করে। এই রাগে তাহারুল গত ১৩ মার্চ বিকালে শিশুটিকে অপহরণ করে ইসলামপুর এলাকায় নিয়ে যান। সেখানে রাত আটটার দিকে সাখাওয়াতের পরনের লুঙ্গি দিয়ে তাকে শ্বাসরোধ করে হত্যা করে। পরে তার লাশ মাটি চাপা দিয়ে চলে যায়। অনেক খোঁজাখুঁজির পরও স্বজনরা তাকে না পেয়ে পরদিন থানায় নিখোঁজ ডায়েরি করেন।

আটক তাহারুল মিয়া রংপুরের পীরগঞ্জ থানার জামালপুর গ্রামের ইয়াসিন আলীর ছেলে।

(ঢাকাটাইমস/২৩মার্চ/এএ/এলএ)