হঠাৎ প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানে নতুন রাষ্ট্রপতিপত্নী ড. রেবেকা, হলেন প্রধান উপদেষ্টা

প্রকাশ | ২৩ মার্চ ২০২৩, ২১:৪০ | আপডেট: ২৩ মার্চ ২০২৩, ২১:৪৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বৃহস্পতিবার বিকালে বনানী স্টার টাওয়ারস্থ আইকিইউসি হলে এক আলোচনা সভার আয়োজন করে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়। হঠাৎই এই অনুষ্ঠানে এসে উপস্থিত বাংলাদেশের নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহবুদ্দিনের সহধর্মিণী ও ফার্স্ট লেডি অধ্যাপক ড. রেবেকা সুলতানা। পূর্ব ঘোষণা ছাড়াই তার আগমনে অভিভূত হন সবাই। সাদর সম্ভাষণ জানান।

এই বিশ্ববিদ্যালয় ড. রেবেকা সুলতানার এক সময়ের কর্মস্থল। নিজের কর্মস্থলের প্রতি ভালোবাসা ব্যক্ত করে ড. রেবেকা বলেন, ‘ভেবেছিলাম কাউকে না জানিয়ে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ে আসব। সবাইকে সারপ্রাইজ দেব।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মো. রায়হান আজাদ, নীতি ও উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সুজাদুর রহমান, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইফফাত জাহান ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) কাজী এ এস এম আরিফ। আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. নুরুন্নবী মোল্লা।

আলোচনা শেষে ফার্স্ট লেডি অধ্যাপক ড. রেবেকা সুলতানাকে বিশ্ববিদ্যালয়ের প্রধান উপদেষ্টার পদ প্রস্তাব করলে তিনি এতে সদয় সম্মতি জ্ঞাপন করেন। এসময় ফার্স্ট লেডি প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের উত্তরোত্তর সাফল্য কামনা করেন এবং শুভাকাঙ্ক্ষী হিসেবে পাশে থাকার কথা জানান।

প্রসঙ্গত, অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ এবং দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক কমিশনার মো. সাহাবুদ্দিনকে দেশের ২২তম রাষ্ট্রপতি ঘোষণা করে গেল ১৩ ফেব্রুয়ারি গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন (ইসি)। এর আগে রাষ্ট্রপতি পদে তার নাম চূড়ান্ত করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বর্তমান রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের মেয়াদ শেষ হচ্ছে ২৩ এপ্রিল। এরপর নতুন রাষ্ট্রপতি পদে আসীন হবে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মো. সাহাবুদ্দিন। মো. আবদুল হামিদের উত্তরসূরি হিসেবে তিনি হবেন বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি।

ঢাকাটাইমস/২৩মার্চ/ইএস