শিশু কোলে ঘুরে ঘুরে ছিনতাই করে তারা

প্রকাশ | ২৪ মার্চ ২০২৩, ১৪:১৪ | আপডেট: ২৪ মার্চ ২০২৩, ১৯:৩৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীতে নারী ছিনতাইকারী চক্রের চার সদস্যকে আটক করেছে মিরপুর মডেল থানা পুলিশ। বৃহস্পতিবার মিরপুর-১০ নম্বরের গোলচত্বরে আল বারাকা হোটেলের সামনে থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন- মনিকা, মিম ওরফে সমলা, সোহাগী এবং  রিুতু।  

শুক্রবার সকালে মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহাসীন গণমাধ্যমকর্মীদের এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘বৃহস্পতিবার ঘটনাস্থল থেকে হাতেনাতে মনিকা, রিতু এবং পথচারী সেজে থাকা তাদের চক্রের সদস্য মিম ও সোহাগীকে আটক করা হয়।

পুলিশের ভাষ্য, আটককৃতদের মধ্যে মনিকা ও রিতু কোলে বাচ্চা নিয়ে ঘুরেন, আর মিম ও সোহাগী পথচারী সেজে তাদের আশেপাশে থাকেন। মনিকা ও রিতু কোনো পথচারীর মোবাইল ছিনিয়ে পালানোর চেষ্টা করেন। পথচারী তাদের আটকানোর চেষ্টা করলে আশপাশ থেকে মিম ও সোহাগী এসে ঝগড়া বাঁধিয়ে দেন। আর এই সুযোগে বাকি দুজন লাপাত্তা হয়ে যান।

পুলিশ বলছে, মনিকার ১৫ মাস বয়সী এবং রিতুর চার বছর বয়সী ছেলে আছে। তারা তাদের ছেলে কোলে নিয়ে ঘুরেন। এরপর কোনো নারী পথচারী দেখলে তাকে টার্গেট করেন। সুবিধাজনক কোনো স্থানে গিয়ে টার্গেটের মোবাইল ছো মেরে নিয়ে রাস্তা পার হয়ে চলে যান। এর মধ্যে পথচারী চিৎকার শুরু করলে আশপাশে থাকা তাদের চক্রের বাকি সদস্যরা পথচারী সেজে এসে ধাক্কা লেগে বা অন্য কোন অজুহাতে তার সঙ্গে ঝগড়া বাধিয়ে দেন। এই সুযোগে মনিকা ও রিতু পালিয়ে যান।

(ঢাকাটাইমস/২৪মার্চ/এএ/এফএ)