তামিমের সেঞ্চুরিতে মোহামেডানকে হারাল প্রাইম ব্যাংক

প্রকাশ | ২৪ মার্চ ২০২৩, ১৮:৫০

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ জেতার পর ডিপিএলে খেলতে নেমেই বাজিমাত করলেন টাইগার দলনেতা তামিম ইকবাল। মোহামেডানের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরির তুলে নিয়ে প্রাইম ব্যাংককে ৭ উইকেটের জয় এনে দেন তিনি। শুরুতে ব্যাট করতে নেমে ১৯৯ রানে থামে মোহামেডানের ইনিংস। জবাবে ৭ উইকেট ও ৪৭ বল হাতে রেখে জয় পায় প্রাইম ব্যাংক।

ম্যাচের শুরুতে টস জিতে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ব্যাট করার আমন্ত্রণ জানান প্রাইম ব্যাংকের দলনেতা মোহাম্মদ মিঠুন। ব্যাট করতে নেমে ভালো সূচনা পায় মোহামেডান। ২২ বলে ২২ রান করে আউট হন ওপেনার ইমরুল কায়েস। পরের উইকেটে নেমে ১৫ বলে ১৭ রান করেন সৌম্য। আর ওপেনার মাহিদুল ইসলাম অঙ্কন করেন ৪১ রান।

এরপর সময়ের ব্যবধানে পড়তে থাকে একের পর এক উইকেট। ফলে দলীয় স্কোর বড় করতে পারেননি মোহামেডান স্পোর্টিং ক্লাব। অনুস্তাপ মজুমদার ২৫, মাহমুদউল্লাহ রিয়াদ ১৮, আরিফুল হক ২২, শুভাগত হোম ২৬, এনামুল হক ৯, কামরুল ইসলাম ১ ও রুবেল মিয়া ১ রান করেন।

প্রাইম ব্যাংকের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট পেয়েছেন নাসির হোসেন। দুটি করে উইকেট নেন দুই পেসার রুবেল হোসেন ও রেজাউর রহমান রাজা। এছাড়া একটি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

রান তাড়া করতে নেমে দুর্দান্ত সূচনা পায় প্রাইম ব্যাংক। ওপেনিং জুটিতে আসে ৭২ রান। ৩৬ বলে ৩১ রান করে আউট হন ওপেনার ও দলনেতা মোহাম্মদ মিঠুন। পরের উইকেটে নেমে মাত্র ১ রান করেন নাসির হোসেন। ইয়াসির রাব্বির ব্যাট থেকেও আসে ১ রান। পরে মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে জয় নিশ্চিত করেন তামিম ইকবাল। সেঞ্চুরি পূরণের পর ১০৯ রানে অপরাজিত থাকেন তামিম। আর মুশি অপরাজিত থাকেন ৩৯ রানে।

(ঢাকাটাইমস/২৪মার্চ/এমএম)