রমজানজুড়ে বিএনপির কর্মসূচি ঘোষণা

প্রকাশ | ২৪ মার্চ ২০২৩, ১৯:০৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রমজানের রাজনৈতিক কর্মসূচি ঘোষণার ইচ্ছা না থাকলেও সরকার বিএনপিকে কর্মসূচি দিতে বাধ্য করেছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার (২৪ মার্চ) সন্ধ্যায় রাজধানীর লেডিস ক্লাবে ইফতারপূর্ব বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

প্রথম রমজানে এতিম শিশু এবং আলেম ওলামাদের সঙ্গে ইফতার করেন বিএনপি নেতারা।

 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশে সাধারণ মানুষ কষ্টের মধ্যে দিন যাপন করছে। প্রতিটি জিনিসের দাম বেড়েছে। দেশে এমন সরকার রয়েছে যারা নির্বাচিত নন। বিএনপি আন্দোলন করছে একটি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে। সারা দেশে রমজানের মাঝেও আন্দোলন চলমান থাকবে।

কর্মসূচি ঘোষণা করতে গিয়ে বিএনপির মহাসচিব বলেন, গ্যাস বিদ্যুৎসহ নিত্যপণ্যের দাম বৃদ্ধির দাবিতে ১ এপ্রিল সব জেলায় দুপুর ২টা থেকে বিকাল ৪টা অবস্থান কর্মসূচি । ৮ এপ্রিল বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত মহানগর, জেলা, উপজেলা  ও থানা পর্যায়ে অবস্থান কর্মসুচি। ৯ থেকে ১৩ এপ্রিল প্রচারপত্র বিলি, মানববন্ধন ও অবস্থান কর্মসূচি। এছাড়া ২৮ মার্চ থেকে ২০ এপ্রিল পর্যন্ত সভা সমাবেশ মতবিনিময় সভা বিভিন্ন জেলা ও মহানগরে কর্মসূচি পালিত হবে।

 

এ সময় তিনি বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন চলমান রাখতে চাই।

 

এদিকে বিএনপির প্রথম ইফতারি কর্মসূচিতে বিশৃঙ্খলা তৈরি হয়েছে। আমন্ত্রিত অতিথিদের অনেকেই বসার আসন এবং ইফতারসামগ্রী পাননি বলে ক্ষোভ প্রকাশ করেছেন। গাজীপুর জেলা ওলামা দলের সদস্য সচিব ক্ষোভ প্রকাশ করে সাংবাদিকদের বলেন, আমরা আমন্ত্রিত হয়ে ইফতার মাহফিলে এসেছি কিন্তু বসার জায়গা পাইনি। ইফতারও অন্যদের সঙ্গে শেয়ার করে নিতে হয়েছে।

 

উলামা দলের সভাপতি মাওলানা নেসারুল হক ইফতারপূর্ব মোনাজাত পরিচালনা করেন।

 

ইফতার মাহফিলে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আমির খসরু মাহমুদ চৌধুরী, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, উত্তরের আহ্বায়ক আমানুল্লাহ আমান, দক্ষিণ বিএনপির সদস্য ইশরাক হোসেন, বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রিয়াজ উদ্দিন নসু, সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, ওলামা দলের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের সাবেক সহসাংগঠনিক সম্পাদক মো. মোর্শেদ আলম প্রমুখ অংশ নেন।

(ঢাকাটাইমস/২৪মার্চ/জেবি/কেএম)